1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন

রোজিনা ইসলামের মামলার বাদীর বদলির আদেশ বাতিল

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ১৯ মে, ২০২১

নিউজ ডেস্ক: স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের দুই কর্মকর্তার বদলির আদেশ বাতিল করা হয়েছে। গতকাল মঙ্গলবার এই দুই কর্মকর্তার বদলির আদেশ বাতিল করা হয়। গত সোমবার এই দুই উপসচিবকে বদলি করা হয়েছিল।

বদলি বাতিল হওয়া দুই কর্মকর্তা হলেন উপসচিব শিব্বির আহমেদ ওসমানী ও মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা। এই দুজনের মধ্যে শিব্বির আহমেদ ওসমানী প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে হেনস্তার ঘটনার পর থানায় হওয়া অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের মামলার বাদী।

পেশাগত দায়িত্ব পালনের জন্য গত সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাঁকে শাহবাগ থানায় নিয়ে যায়। রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। তাঁকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়। গতকাল মঙ্গলবার রোজিনা ইসলামকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে নেওয়া হয়। শুনানি শেষে আদালত রিমান্ড আবেদন নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আগামীকাল বৃহস্পতিবার তাঁর জামিনের শুনানি হওয়ার কথা রয়েছে।

রোজিনা ইসলামের হেনস্তার ঘটনার পর তাঁর বিরুদ্ধে সোমবার রাতে শাহবাগ থানায় অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়। মামলার বাদী ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী।

এ ঘটনার পর ওই দিনই শিব্বির আহমেদসহ দুই কর্মকর্তার বদলির আদেশ হয়। এরপর সেই আদেশ প্রত্যাহার করা হলো।

মন্ত্রণালয়ের উপসচিব আনজুমান আরার সই করা অফিস আদেশটি আজ বুধবার জারি করা হলেও তাতে তারিখ দেওয়া হয়েছে গতকাল মঙ্গলবারের।

 

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys