1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইজিং স্টার ক্রিকেট ক্লাব ফ্রান্সের বর্ষপূর্তি ও জার্সি উন্মোচন ফ্রান্সে প্যারিস বাংলা প্রেসক্লাবের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ভারত থেকে আসবে আরও ২০০ টন অক্সিজেন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ২৬ জুলাই, ২০২১

নিউজ ডেস্ক: সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে ভারত থেকে আসা ২০০ টন তরল অক্সিজেন খালাস শেষ হয়েছে। সোমবার (২৬ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে সর্বশেষ দুটি ট্যাংকলরি তরল অক্সিজেন নিয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন থেকে সড়ক পথে নারায়ণগঞ্জের রূপগঞ্জের সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশ্যে ছেড়ে গেছে। সেই সঙ্গে অক্সিজেনবাহী ট্রেনটিও ফিরে গেছে।

এদিকে চলতি সপ্তাহের শেষে রেলপথেই দেশে আসবে আরও ২০০ টন তরল অক্সিজেন। যা এই বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনেই এসে পৌঁছাবে। লিন্দে বাংলাদেশের আন্তর্জাতিক সম্পর্ক ও প্রশাসন বিভাগের ব্যবস্থাপক সুফিয়া আক্তার ওহাব ও গ্যাস শাখার সরবরাহ ব্যবস্থাপক মো. খাররুম বিন আব্দুল কায়ুম মন্ডল বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (২৫ জুলাই) বেলা পৌনে ১১টার দিকে ১০টি কন্টেইনারে তরল অক্সিজেন নিয়ে ভারত থেকে ছেড়ে আসা ইন্দো-বাংলা ট্রেনটি সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে প্রবেশ করে। পরে দুপুর পৌনে ১২টা থেকে তরল অক্সিজেন ট্রেন থেকে সড়ক পথে পরিবহনের জন্য ট্যাংকলরিতে লোড করা শুরু হয়। সর্বশেষ সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে দুটি ট্যাংকলরিতে ৪০ টন অক্সিজেন নিয়ে যাওয়া হয়। এর আগে বিকেল ৩টা পর্যন্ত ৮টি ট্যাংকলরিতে ১৬০ টন অক্সিজেন নারায়ণগঞ্জের রূপগঞ্জ সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

লিন্দে বাংলাদেশের আন্তর্জাতিক সম্পর্ক ও প্রশাসন বিভাগের ব্যবস্থাপক সুফিয়া আক্তার ওহাব ঢাকা পোস্টকে বলেন, গতকাল বিকেল থেকে আজ বিকাল ৩টা নাগাদ ৮টি ট্যাংকলরিতে করে মোট ১৬০ টন তরল অক্সিজেন নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশ্যে ছেড়ে যায়। বাকি ৪০ টন অক্সিজেন বিকেল সাড়ে ৫টার দিকে ছেড়ে গেছে।

তিনি আরও বলেন, আগামীতে যে কয়েকটি ট্রেন ভারত থেকে অক্সিজেন নিয়ে বাংলাদেশে আসবে আপাতত সেগুলোও এখানেই খালাস হবে। প্রতি সপ্তাহে ২০০ টন করে অক্সিজেন নিয়ে দুই থেকে তিনটি ট্রেন বাংলাদেশে আসতে পারে বলেও জানান এই কর্মকর্তা।

লিন্দে বাংলাদেশের গ্যাস শাখার সরবরাহ ব্যবস্থাপক মো. খাররুম বিন আব্দুল কায়ুম মন্ডল ঢাকা পোস্টকে বলেন, চলতি সপ্তাহের শেষ নাগাদ (বুধবার বা বৃহস্পতিবার) রেলপথেই আরও ২০০ টন অক্সিজেন দেশে আসবে। সেটিও বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনেই আনলোড হবে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys