1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

পরীমণিকে সাড়ে তিন কোটি টাকার গাড়ি উপহার দিল কে!

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ৯ আগস্ট, ২০২১

নিউজ ডেস্ক: ঢাকাই চলচ্চিত্রের গ্রেফতারকৃত নায়িকা পরীমণির সাড়ে তিন কোটি টাকা মূল্যের বিলাসবহুল গাড়ির উৎস নিয়ে সারা দেশে আলোচনা-সমালোনার ঝড় বইছে। ‘সি’ আদ্যাক্ষরের একটি বেসরকারি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি), যার নামের প্রথম আদ্যাক্ষর “মা”- তিনি এই নায়িকাকে গাড়িটি দিয়েছেন বলে তথ্য মিলেছে। তবে কেন এতোবড় উপহার বা লেনদেন- এর নেপথ্যের কারণ খতিয়ে দেখছেন তদন্ত সংশ্লিষ্টরা।

অন্যদিকে কথিত মডেল ও ‘রাতের রানি’ ফারিয়া মাহবুব পিয়াসাকাণ্ডের নেপথ্যেও রয়েছে আরেকটি ব্যাংকের এমডি। ‘ইউ’ আদ্যাক্ষরের ওই বেসরকারি ব্যাংকের এমডির নামের প্রথম দুই আধ্যাক্ষর ‘মোকা’। তার নতুন বান্ধবী পিয়াসা ও পুরান বান্ধবীর মধ্যে বিরোধ ও পরবর্তীতে ব্ল্যাকমেইলিংয়ের ঘটনা ঘটে বলে সূত্র দাবি করছে।

এদিকে তদন্ত সংস্থা সিআইডিও জানিয়েছে, পরীমণি-পিয়াসা ও মৌ এর ঘটনায় ফাঁসছেন অনেক ভিআইপি। তাদের সঙ্গে আর্থিক খাতের শীর্ষস্থানীয় ব্যক্তিসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে জড়িত থাকার প্রমাণ শতভাগ নিশ্চিত হলেই ব্যবস্থা নেয়া হবে। এ তালিকায় বিভিন্ন পেশার প্রায় ২০ জনের নাম রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এভাবে চিত্রনায়িকা পরীমণি, বিতর্কিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসা, মৌ, হেলেনা জাহাঙ্গীরসহ অন্যদের ডিজিটাল মাধ্যম থেকে চাঞ্চল্যকর তথ্য মিলেছে। বিশেষ করে পরী ও পিয়াসার মোবাইল ফোনের কল লিস্ট যাচাই বাছাই করছে সিআইডি (অপরাধ তদন্ত বিভাগ)। তাদের ফেসবুক, ম্যাসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ ডিজিটাল ফরেনসিক ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে সিআইডি। জব্দকৃত মোবাইল ফোন থেকে কয়েকজন প্রভাবশালী ব্যক্তির সঙ্গে অডিও রেকর্ড এবং গোপন ভিডিও ফুটেজ উদ্ধার হয়েছে। যেসব ভিডিও ফুটেজ ও অডিও রেকর্ড দিয়ে পরীমণি ও পিয়াসা-মৌরা প্রভাবশালীদের ব্ল্যাকমেইল করে আসছিলেন।

এদিকে রবিবার দুপুরে সিআইডির সদর দফতরে সংস্থাটির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক জানান, নায়িকা পরীমণি ও পিয়াসার ঘটনায় ফাঁসছেন অনেক ভিআইপি। এরই মধ্যে অনেক ভিআইপির নাম পাওয়া গেছে।

এই সিআইডি কর্মকর্তা বলেন, পরীমণির বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে গণমাধ্যমে অনেক ব্যাংকের এমডি-চেয়ারম্যানের নাম এসেছে। কিন্তু তারা আদৌ জড়িত কি-না, তা পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে বিস্তারিত বলা সম্ভব হবে। যাদের সংশ্লিষ্টতা নেই, তারা যেন হয়রানির শিকার না হয় সেজন্য আপাতত ব্যাংকের এমডি-চেয়ারম্যানদের নাম বলতে চাচ্ছি না। তবে তদন্ত শেষে বলা যাবে।

অতিরিক্ত ডিআইজি ওমর ফারুক বলেন, চিত্রনায়িকা পরীমণিসহ ফারিয়া মাহবুব পিয়াসা এবং প্রযোজক নজরুল ইসলাম রাজ আমাদের হেফাজতে রয়েছে। এছাড়া হেলেনা জাহাঙ্গীর, মিশু হাসান এখন আর আমাদের হেফাজতে নেই। তারা অন্য মামলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে রিমান্ডে আছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে আমরা আসামিদের শনাক্ত করতে সক্ষম হব।

তিনি বলেন, পরীমণিসহ অন্যদের মামলার তদন্তভার আমাদের কাছে এসেছে। মামলাগুলোর তদন্ত কাজ শেষ করতে আমাদের সময় লাগবে। তিনি আরো বলেন, মামলাগুলোর তদন্তের কাজ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে এবং যারা এর সঙ্গে সংশ্লিষ্ট তারা যতই প্রভাবশালী হোক না কেন তাদের আইনের আওতায় আনা হবে।

তালিকায় কয়েকজন প্রভাবশালী ও ব্যবসায়ী: নায়িকা পরী, কথিত মডেল পিয়াসা ও মৌয়ের সঙ্গে অবৈধ সম্পর্ক রাখা অন্তত ২০ প্রভাবশালী ও ব্যবসায়ীর বিশেষ তালিকা তৈরি করা হয়েছে। এরমধ্যে বিতর্কিত মডেল পিয়াসার সঙ্গে ‘ইউ’ আদ্যাক্ষরের একটি বেসরকারি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) মোবাইল ফোনের কথোপকথনের অডিও রেকর্ড উদ্ধার হয়েছে। এই ব্যাংকারের বিরুদ্ধে এর আগে শ্লীলতানির অভিযোগে গুলশান থানায় মামলা করেছিলেন এক নারী সহকর্মী। এ ছাড়া একটি ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যানের সঙ্গে মডেল মরিয়ম আক্তার মৌ’র গোপন ভিডিও রয়েছে। পিয়াসার সঙ্গে শীর্ষ পর্যায়ের এক অলঙ্কার ব্যবসায়ীর বেশ কয়েকটি অডিও রেকর্ড পেয়েছে সিআইডি।

একটি অডিও রেকর্ডের উদ্ধৃতি দিয়ে তদন্ত সংশ্লিষ্ট এক সিআইডি কর্মকর্তা বলেন, পিয়াসাকে ‘ডায়মন্ডের’ অলঙ্কার উপহার দেয়ার কথা বলেছেন ওই অলঙ্কার ব্যবসায়ী। এছাড়া ‘সি’ আদ্যাক্ষরের একটি বেসরকারি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) সঙ্গে পরীমণিকে একটি গাড়ি উপহার দেয়ার কথোপকথন অডিও রেকর্ড রয়েছে। একইসঙ্গে ওই ব্যাংকের চেয়ারম্যানের সঙ্গেও পরীমণির গভীর বন্ধুত্বের কথোপকথন রয়েছে। আমরা মূলত গাড়ি দেয়ার পেছনের কারণ ও অবৈধ সম্পর্কের বিষয়টি খতিয়ে দেখছি।

সিআইডির এক কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃতদের মোবাইল ফোন ও ফেসবুক আইডি তল্লাশি করে অনেক প্রভাবশালী ব্যক্তির সঙ্গে পিয়াসা, পরীমণি ও মৌয়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ থাকার তথ্য মিলেছে। এর বাইরে কথিত মডেল পিয়াসার মোবাইল ফোনের কল লিস্টে বেশ কয়েকজন ব্যবসায়ীর মোবাইল নম্বর পাওয়া গেছে। ওইসব ব্যবসায়ীকে পিয়াসা বিভিন্ন সময় ফোন করে ব্ল্যাকমেইলিং করতেন। পিয়াসা সিন্ডিকেটকে গ্রেফতারে মূল কারণ ‘ইউ’ আধ্যাক্ষরে একটি ব্যাংকের এমডির সঙ্গে ঝামেলা।

মৌয়ের নিয়ন্ত্রণে লাস্যময়ী তরুণী: তদন্তকারীদের কাছে তথ্য রয়েছে, কথিত মডেল মৌয়ের নিয়ন্ত্রণে অনেক লাস্যময়ী তরুণী রয়েছেন। এসব তরুণীকে দিয়ে তিনি অর্থশালীদের টার্গেট করতেন। কৌশলে তাদের বাসায় নিয়ে আসতেন। মদ খাইয়ে অচেতন করে অন্তরঙ্গ মুহূর্তের ছবি কিংবা ভিডিও ধারণ করতেন। পরে ওই ব্যক্তি যদি কথামতো কাজ না করতেন, তাহলে ভয় দেখানোর পাশাপাশি ছবি বা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দিতেন। এভাবে অনেকের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন।

উল্লেখ্য, গত বুধবার রাতে বনানীর বাসায় পৃথক অভিযান চালিয়ে নায়িকা পরীমণি ও প্রযোজক নজরুল ইসলাম রাজকে আটক করে র‌্যাব। অভিযানকালে তাদের বাসা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়। এরপর বৃহস্পতিবার সন্ধ্যায় পরীমণি ও তার সহযোগী দীপু এবং প্রযোজক রাজ ও তার সহযোগী সবুজ আলীর বিরুদ্ধে বনানী থানায় মাদক আইনে মামলা করে র‌্যাব।

এর আগে মডেলের নাম ভাঙ্গিয়ে চলা পিয়াসা ও মৌকে আটকের পর মিশু হাসান ও জিসানকেও হেফাজতে নেয়া হয়। পুলিশ সদর দফতরের নির্দেশনায় এ সংক্রান্ত মামলাগুলো সিআইডি’র কাছে হস্তান্তর করা হয়। সাকলায়েনের তদন্ত কমিটি করেছে পুলিশ: ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাবেক অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গোলাম সাকলায়েনের বাসায় পরীমণির যাতায়াতের অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

রবিবার পুলিশ সদর দফতর এই তদন্ত কমিটি গঠন করে। দফতরের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) বলেছেন, কমিটিতে পুলিশ সদর দফতর, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ও সিআইডির একজন করে প্রতিনিধি রাখা হয়েছে।

সাকলায়েনের তদন্ত কমিটি করেছে পুলিশ: ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাবেক অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গোলাম সাকলায়েনের বাসায় পরীমণির যাতায়াতের অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। গতকাল রবিবার পুলিশ সদর দফতর এই তদন্ত কমিটি গঠন করে।

দফতরের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) বলেছেন, কমিটিতে পুলিশ সদর দফতর, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ও সিআইডির একজন করে প্রতিনিধি রাখা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys