1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

পরীক্ষার হলে ছাত্রলীগ নেতার লাইভ!

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ১০ এপ্রিল, ২০২২

নিউজ ডেস্ক: ঝিনাইদহে পরীক্ষা চলাকালীন ফেসবুক লাইভে দিয়েছে এক ছাত্রলীগ নেতা। এ ঘটনার পর ফেসবুকে সমালোচনার ঝড় উঠেছে। মনির হোসেন সুমন নামের ওই ছাত্রলীগ নেতা কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

জানা যায়, গত শুক্রবার দুপুরে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন বিষয়ের পরীক্ষা দেওয়ার সময় ৯ মিনিট ৩৮ সেকেন্ডের একটি লাইভ করেন তিনি। এর পর ফেসবুকে লাইভটি মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। ফেসবুক লাইভে এসে তিনি বলেন, ‘আমাদের পরীক্ষা চলছে। সবাই লেখছে আমি বসে আছি। আমি তো বাংলায় লিখিনি। সব ইংরেজিতে। আমি লিখেছি গ্রুপ কি তা আনার গ্রুপ। আমার নেতার নাম দিয়ে দিছি। তিনি আরও বলেন, পরীক্ষা চলছে। জীবনে আজ রেকর্ডধারী পরীক্ষা দিলাম। চশমাটা চোকি দিয়ে নি। নাই ভাব বাড়ছে না পরীক্ষার হলে। আমরা তো ফাস্ট ছাত্র। ফাস্ট বেঞ্চিতে বসেছি। যাই হোক পারি আর না পারি। আমার খাতা দেখবেন? এই দেখেন। লাইভে তিনি বলেন, আমার খাতায় আমি লিখেছি। ইংরেজিতে মাস্টার্স করা তো। দেখেন সব ইংরেজিতে লিখেছি। সালামও লিখেছে। ওরাও লিখেছে বলে অন্য শিক্ষার্থীকে দেখিয়ে বলে কি লিখিছিস তুই মনি? ওই একটা খালা পরীক্ষা দিচ্ছে ওই পাশে। ওই যে একটা খালা। ভাইস চেয়ারম্যান দেখছে লাইভ। কাকা আমরা সত্যি সত্যি পরীক্ষা দিচ্ছি। এর পর ফোনের ক্যামেরা খাতার দিকে ঘুরিয়ে বলেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড। আমরা ইয়ার্কি মাচ্ছিনে। আমাদের কম্পিউটার সার্টিফিকেট তৈরি হয়ে যাচ্ছে। আমরা আছি ঝিনাইদহ পলিটেকনিক কলেজে। অন্য শিক্ষার্থীকে উদ্দেশ করে বলেন গল্প না করে লেখ বাবা।’

এদিকে ফেসবুকে বিষয়টি ভাইরাল হওয়ার পর নানা মন্তব্য উঠে এসেছে। ওমর আলী সোহাগ নামের একজন তার ফেসবুকে পোস্ট দিয়েছেন, ‘কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছাত্রলীগের নীতি আদর্শবহির্ভূত কাজ করেছে। ছাত্রলীগ মেধাবীদের সংগঠন। যারা বঙ্গবন্ধুর আদর্শ বোঝে না, ছাত্রলীগের নীতি আদর্শ মানে না। তাদের ছাত্রলীগে থাকার কোন অধিকার নেই। স্বজনপ্রীতির মাধ্যমে অযোগ্য, অনুপ্রবেশকারী, ছাত্রলীগের মর্যাদা রক্ষার দায় যার মধ্যে নেই তাকে অবিলম্বে ছাত্রলীগ থেকে অপসারণ করা হোক’।

এ বিষয়ে ওই ছাত্রলীগ নেতা বলেন, ‘আমি পরীক্ষা শেষে একটু লাইভ দিয়েছি। এটা তেমন কিছু না। একটু ভুল করেছি হয়তো। এটা নিয়ে এত মাতামাতি করার কী আছে।’ তাই বলে তিনি ফোন কেটে দেন।

ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউটের একাডেমিক ইনচার্জ মাহবুব উল ইসলাম বলেন, পরীক্ষা শেষের দিকে এ ঘটনাটি ঘটিয়েছে। ফেসবুকে লাইভ করা নিয়ে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পরই ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল হাসান নাজিমের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

জেলা ছাত্রলীগের সদ্যবিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক আবদুল আওয়াল বলেন, আমি তো বর্তমানে কমিটিতে নেই। যদি থাকতাম এতক্ষণ তার বিরুদ্ধে ব্যবস্থা নিতাম। তার পরও বিষয়টি নেতাদের নজরে আছে। তারা ব্যবস্থা নেবে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys