1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

কোচিং না করলে শিক্ষক তাদের বৈষম্যের চোখে দেখেন এটি অনৈতিক: শিক্ষামন্ত্রী

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ২৭ আগস্ট, ২০২২

নিউজ ডেস্ক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নিজের ক্লাসের শিক্ষার্থীকে প্রাইভেট পড়তে বাধ্য করেন। তার কাছে কোচিংয়ে পড়তে যেতে এবং না পড়লে তার প্রতি বৈষম্যমূলক আচরণ করেন। কখনও তাকে কম নম্বর দেয়াসহ ফেল করে দেন। এটা খুবই অনৈতিক। এটি অপরাধমূলক একটি কাজ।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে প্রয়াত আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এ সব কথা বলেন তিনি।

রাজধানীর হলিক্রস কলেজের শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনার বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের ক্লাসের সাইজ যে রকম, তাতে প্রত্যেক শিক্ষার্থীকে সমানভাবে মনোযোগ দেয়ার পরিবেশ আমরা এখনও তৈরি করতে পারিনি। কেউ কেউ বাড়িতে পড়াশোনায় পরিবারের সহযোগিতা পায় না। কাজেই কোচিংয়ের প্রয়োজন পড়তে পারে।

দীপু মনি বলেন, ছাত্রছাত্রীরা কোচিং না করলে অনেক শিক্ষক তাদের বৈষম্যের চোখে দেখেন- এটি অনৈতিক। কোচিংয়ের নামে এ ধরনের অনৈতিক কাজ যাতে শিক্ষকরা করতে না পারেন, সে জন্য প্রস্তাবিত শিক্ষা আইনে সুস্পষ্টভাবে নিষেধ করা হয়েছে এবং এটি বন্ধেরও প্রস্তাব সেখানে আছে।

তিনি আরও বলেন, প্রতি ক্লাসে শিক্ষার্থীর সংখ্যা কমিয়ে ৩০-৪০ জনের মধ্যে সীমাবদ্ধ রাখতে হবে। এর বেশি হয়ে গেলে একজন শিক্ষকের পক্ষে শ্রেণিকক্ষে সবার প্রতি সমান মনোযোগ দেয়া সম্ভব হয় না।

 

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys