1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা-প্যারিস সরাসরি বিমান ফ্লাইট চালুর দাবী ফ্রান্সের সাংবাদিকদের আমাদের কথা‘র ঈদ সামগ্রী বিতরণ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

করোনা নেগেটিভ সৌমিত্র চট্টোপাধ্যায়ের

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০

নিউজ ডেস্ক: ভারতের বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় কোভিড-১৯ আক্রান্ত হননি। তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তাকে নিয়ে আশাবাদী চিকিৎসক ও পরিবারের লোকজন।

বুধবার সৌমিত্রের করোনাভাইরাস পরীক্ষা করা হয়। এতে দেখা গেছে, তার করোনা রেজাল্ট নেগেটিভ।

চিকিৎসকরা জানিয়েছেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থারও কিছুটা উন্নতি হয়েছে। শরীরে জ্বর তেমন নেই। তবে শরীরে অক্সিজেনের তারতম্যের কারণে মাঝেমধ্যে বাইপ্যাপ সাপোর্টও লাগছে। বয়সজনিত নানা সমস্যায় ভুগছেন তিনি। তার চিকিৎসায় কিছু পরিবর্তন এনেছে মেডিকেল টিম।

গত এক সপ্তাহের বেশি সময় ধরে কলকাতার বেলভিউ নার্সিংহোমে ভর্তি আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তার প্রস্টেটের পুরনো কর্কট রোগ ফিরে এসেছে। ছড়িয়ে পড়েছে ফুসফুস ও মস্তিষ্কে। সংক্রমণ ঘটেছে মূত্রথলিতে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ৮৫ বছর বয়সী এই শক্তিমান অভিনেতার দুবার প্লাজমা থেরাপি দেয়া হয়েছে। কিডনি, যকৃৎসহ অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ সচল রয়েছে।

তার শরীরে সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য ছিল। শরীরে সোডিয়ামের মাত্রা বৃদ্ধি এখনও উদ্বেগে রেখেছে চিকিৎসকদের। মঙ্গলবারই ইকো, ইসিজি ও রক্তপরীক্ষা হয় প্রবীণ অভিনেতার।

বেলভিউ হাসপাতালের এক কর্মকর্তা বলেন, এখনই ইনভেসিভ ভেন্টিলেশনে রাখার কথা চিন্তাভাবনা করা হচ্ছে না। তিনি সংকটমুক্ত নন ঠিকই, তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন।

১৯৩৫ সালে কৃষ্ণনগরে জন্মগ্রহণ করেন সৌমিত্র চট্টোপাধ্যায়। অভিনেতা হিসেবে তিনি কিংবদন্তি, তবে আবৃত্তি শিল্পী হিসেবেও তার নাম অত্যন্ত সম্মানের সঙ্গেই উচ্চারিত হয়। তিনি কবি ও অনুবাদকও।

১৯৫৯ সালে তিনি প্রথম বিখ্যাত চলচ্চিত্র পরিচালক সত্যজিৎ রায়ের অপুর সংসার ছবিতে অভিনয় করেন। সত্যজিৎ রায়ের ৩৪টি সিনেমার ১৪টিতেই অভিনয় করেছেন গুণী অভিনেতা সৌমিত্র। অনন্য অভিনয় গুণে তিনি দুই বাংলায়ই বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys