1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইজিং স্টার ক্রিকেট ক্লাব ফ্রান্সের বর্ষপূর্তি ও জার্সি উন্মোচন ফ্রান্সে প্যারিস বাংলা প্রেসক্লাবের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আবারও ইএ স্পোর্টসের ভবিষ্যদ্বাণী সঠিক!

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২

নিউজ ডেস্ক: টানা চার বারের মতো সঠিক হয়েছে ফিফা ভিডিও গেম নির্মাতা প্রতিষ্ঠান ইএ স্পোর্টসের ভবিষ্যদ্বাণী। কাতার বিশ্বকাপ শুরুর আগে প্রতিষ্ঠানটি জানিয়েছিল চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা।

রবিবার সেই বাণী সত্য হয়েছে। টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে লিওনেল মেসির দল।

এই নিয়ে টানা চতুর্থবারের মতো বিশ্বকাপ চ্যাম্পিয়ন নিয়ে সঠিক ভবিষ্যদ্বাণী করল ইএ স্পোর্টস। ২০১৮ সালে তারা দাবি করেছিল যে শিরোপা জিতবে ফ্রান্স। এর আগে ২০১৪ সালে জার্মানি ও ২০১০ সালে স্পেনের ফুটবলের সর্বোচ্চ আসরে সেরা হওয়ার নির্ভুল অনুমান করেছিল প্রতিষ্ঠানটি।
তবে এবারের বিশ্বকাপে ইএ স্পোর্টসের অনেক ভবিষ্যদ্বাণীই ভুল প্রমাণিত হয়েছে। তারা দাবি করেছিল, ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা। তবে রেকর্ড পাঁচবারের শিরোপাজয়ী ব্রাজিল সেমিফাইনালেও উঠতে পারেনি। ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে তারা ছিটকে যায় কোয়ার্টার ফাইনাল থেকে।

ইএ স্পোর্টসের ভবিষ্যদ্বাণী করেছিল, মেসি সাত ম্যাচে বিশ্বকাপের সর্বোচ্চ আট গোল করে গোল্ডেন বুট জিতবেন। আর এমবাপে সমান ম্যাচে লক্ষ্যভেদ করবেন পাঁচবার। কিন্তু বাস্তবে আট গোল করে এমবাপেই জেতেন গোল্ডেন বুট। সাত গোল করে তার ঠিক পরেই অবস্থান মেসির।

 

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys