1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
যে কারনে নওগাঁ জেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে প্রেস বিজ্ঞপ্তি - আমাদের কথা
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:৫৮ পূর্বাহ্ন

যে কারনে নওগাঁ জেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে প্রেস বিজ্ঞপ্তি

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

নিউজ ডেস্ক: নওগাঁ জেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে প্রেস বিজ্ঞপ্তি করেছেন ধামইরহাট উপজেলার লক্ষণপাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আমিনুল হক।

প্রেস বিজ্ঞপ্তিটি হুবহু তুলে ধরা হলোঃ নওগাঁ জেলার ধামইরহাট উপজেলাধীন লক্ষণপাড়া উচ্চ বিদ্যালয় একটি প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। গত ২৭/১০/২০২০ খ্রীঃ দৈনিক শিক্ষা ডটকম একটি অনলাইন পত্রিকায় প্রকাশিত “এলাকাবাসীর তোপের মুখে প্রধান শিক্ষক নিয়োগ বন্ধ” শিরোনামে টাকার বিনিময়ে অযোগ্য প্রার্থীকে নিয়োগের কথা বলা হয়েছে। খবরটি আমার দৃষ্টিগোচর হয়।

উল্লেখ্য যে, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের আবেদনের প্রেক্ষিতে ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মোহাঃ মোবারুল ইসলাম স্বাক্ষরিত ২১/১০/২০২০ খ্রিঃ তারিখে ইস্যুকৃত মহাপরিচালক মহোদয় প্রতিনিধি মনোয়ন এর অফিস আদেশ অনুযায়ী জনাব, শ্যামপদ মুস্তাফি, প্রধান শিক্ষক নওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয় যিনি মহাপরিচালক মহোদয়ের প্রতিনিধি তার সঙ্গে ২৩/১০/২০২০ খ্রিঃ এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ধামইরহাট, নওগাঁ এর সাথে যোগাযোগ করা হয়। তৎপরবর্তীতে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী গত ২৭/১০/২০২০ খ্রীঃ তারিখ সকাল ১০.০০ টায় নিয়োগ নির্বাচন পরিক্ষা গ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত হয়, বিষয়টি ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মোহাঃ মোবারুল ইসলামকেও অবহিত করা হয়। মোট ০৮ জন যোগ্যপ্রার্থীর মধ্যে ০৪ জন প্রার্থী নিয়োগ নির্বাচনী পরিক্ষায় অংশগ্রহণের জন্য উপস্থিত হয় এবং তারা উপস্থিতি পত্রে সাক্ষর করে সকাল ১০.০০ টা থেকে বিকেল ৪.০০ টা পর্যন্ত অপেক্ষা করেন কিন্তু মহাপরিচালক মহোদয়ের প্রতিনিধিগণ এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ধামইরহাট, নওগাঁ এর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাহাদেরকে পাওয়া যায়নি এবং ওনারা মোবাইল ফোন রিসিভ করেননি ফলে ফলে আবেদনকারীরা পরিক্ষা না দিয়ে চলে যায়। তাৎক্ষণিকভাবে ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মোঃ মোবারুল ইসলামের সাথে যোগাযোগ করা হলেও তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।

এটা মহাপরিচালক মহোদয়ের প্রতিনিধি মহোদয়ের অফিস আদেশের ০৬ বিধি স্পষ্ট লঙ্ঘন। পরবর্তীতে আমরা জানতে পারি যে, অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাময়িক ( বরখাস্ত) জনাব আব্দুল্লাহ আল মামুন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ মাসুদ করিম সরদার, মোঃ মোতালেব হোসেন, প্রধান শিক্ষক পদে আবেদনকারী ( যাচাই বাচায়ের অযোগ্য) মোঃ মোফাজ্জল হোসেন যোগসাজাস মোটা অংকের টাকার বিনিময়ে মহাপরিচালক মহোদয়ের প্রতিনিধি জনাব শ্যামপদ মুস্তাফি ও মাধ্যমিক শিক্ষা অফিসার ধামইরহাট, নওগাঁ জনাব মোঃ মাহফুজুর রহমান অনুপস্থিত থাকেন এবং আরো জানতে পারি যে, ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মোহাঃ মোবারুল ইসলাম বড় অংকের টাকা গ্রহণ করে অধিনস্থ কর্মকর্তাদের সাথে যোগাযোগ রেখে বোর্ডটি স্থগিত করেন। প্রতিটি ঘটনা জানানোর জন্য ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মোহাঃ মোবারুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে ওনাকে মোবাইল ফোনে পাওয়া যায়নি।

যেহেতু নিয়োগ পরিক্ষা অনুষ্ঠিত হয়নি সুতরাং টাকার বিনিময়ে নিয়োগের কোন সুযোগ নেই। কথাগুলো কল্পনাপ্রস্তুত, মনগড়া,বানোয়াট মিথ্যা এবং উদ্দেশ্য প্রণোদীত। আমি উক্ত খবরের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই পাশাপাশি আপনাদের মাধ্যমে নিয়োগ বিধির ব্যত্যয় ঘটানোর জন্য সংশ্লিষ্ট ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মোহাঃ মোবারুল ইসলাম, মহাপরিচালক মহোদয়ের প্রতিনিধি জনাব শ্যামপদ মুস্তাফি ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ধামইরহাট, নওগাঁ জনাব মাহফুজুর রহমান এর বিষয়ে শিক্ষা মন্ত্রালয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরকে অবহিত করে তদন্ত পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি যাতে পরবর্তীতে এরকম এরকম অনিয়মের ফলে শিক্ষা ব্যবস্থা চরম অবনতি না হয়। আপনাদের সকলকে ধন্যবাদ।

মোঃ আমিনুল হক
সভাপতি
লক্ষণপাড়া উচ্চ বিদ্যালয়,
ডাকঃ লক্ষণপাড়া।
উপজেলাঃ ধামইরহাট, জেলাঃ নওগাঁ।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT