1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৩:৫৬ পূর্বাহ্ন

ম্যাঁক্রোর স্ত্রী কোভিড ‘নেগিটিভ’

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

নিউজ ডেস্ক: ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ করোনাভাইরাস আক্রান্ত হলেও তার স্ত্রী ব্রিজিতের কোভিড-১৯ পরীক্ষার ফল ‘নেগিটিভ’ এসেছে।

ব্রিজিতের কার্যালয় থেকে বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্সকে এ তথ্য নিশ্চিত করা হয়।

তার আগে ওই দিন সকালেই এলিসি প্যালেস থেকে এক বিবৃতিতে ৪২ বছরের ম্যাক্রোঁর কোভিড-১৯ ‘পজিটিভ’ হওয়ার খবর দেওয়া হয়। বলা হয়, প্রেসিডেন্ট ম্যাক্রোঁর শরীরে কোভিডের উপসর্গ দেখা দেওয়ায় তার পরীক্ষা করা হয়। আগামী সাতদিন তিনি সেলফ-আইসোলেশনে থাকবেন।

এদিকে, ম্যাক্রোঁ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশের পর ইউরোপের কয়েকটি দেশের নেতারাও সেলফ-আইসোলেশনে চলে যান। কারণ, ম্যাক্রোঁ গত কয়েকদিনে ইইউ সম্মেলনসহ ইউরোপীয় ইউনিয়নের শীর্ষ পর্যায়ের আরো কয়েকটি বৈঠকে অংশ নিয়েছেন।

ওই নেতাদের একজন পর্তুগিজের প্রধানমন্ত্রী আন্তোনিও কোস্তা। তিনি গত বুধবার ফ্রান্সের প্রেসিডেন্টের সঙ্গে এলিসি প্যালেসে দুপুরের খাবার খেয়েছিলেন। ম্যাক্রোঁর আক্রান্ত হওয়ার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে কোস্তা সেলফ-আইসোলেশনে চলে যান। তিনি সব ধরনের বৈঠক এবং ভ্রমণ বাতিল করেন। এক টুইটে ৫৯ বছরের কোস্তা লেখেন, ‘‘আমি ভালো বোধ করছি এবং আমার শরীরে কোনো উপসর্গ নেই।”

বৃহস্পতিবার কোস্তার কোভিড-১৯ টেস্ট করা হয় এবং তার পরীক্ষার ফল ‘নেগিটিভ’ এসেছে। তারপরও তিনি কয়েক দিন সেলফ-আইসোলেশনে থাকবেন বলে তার কার্যালয় থেকে জানানো হয়েছে।

ম্যাক্রোঁর সংস্পর্শে আসা স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের কোভিড-১৯ পরীক্ষার ফলও ‘নেগিটিভ’ এসেছে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT