1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বিশ্ববিদ্যালগুলোতে ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত - আমাদের কথা
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৭:১১ অপরাহ্ন

বিশ্ববিদ্যালগুলোতে ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০

নিউজ ডেস্ক: করোনাভাইরাস মহামারির কারণে উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা না নিয়েই গ্রেড দেওয়ার সিদ্ধান্ত হলেও পরীক্ষা দিয়েই পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সিদ্ধান্ত নিয়েছেন উপাচার্যরা।

শনিবার (১৭ অক্টোবর) পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সংগঠনের সভাপতি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে ভার্চুয়াল ওই সভায় বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিরা অংশগ্রহণ করেন।

এ বিষয়ে অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি যে বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার্থী ভর্তির জন্য পরীক্ষা নেওয়া হবে। তবে, অনলাইনে কিংবা উপস্থিত থেকে কীভাবে পরীক্ষা হবে, সে বিষয়ে সিদ্ধান্ত হয়নি।’

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদ বলেন, `আমরা অনলাইনে ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ নূরের উদ্ভাবিত সফটওয়্যার ব্যবহার করে এই পরীক্ষা নেয়া হবে।’

কোভিড-১৯ মহামারির কারণে সরকার উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা না নিয়েই গ্রেড দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রক্রিয়া নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছিল। জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফলের ভিত্তিতে উচ্চ মাধ্যমিকের ফলাফল দেওয়া হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT