1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন

বাংলাদেশ দূতাবাস প্যারিসের সার্বিক সহযোগিতায় ২৪৭ জন প্রবাসী আজ ফ্রান্সে অবতরন করেছে

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

নিউজ ডেস্ক: কোভিড- ১৯ প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশে অবস্থানরত ফ্রান্স তথা ইউরোপ প্রবাসী বাংলাদেশিদের বাংলাদেশ থেকে ফ্রান্স প্রত্যাবর্তনের জন্য চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করা হয়।

বাংলাদেশ দূতাবাস প্যারিসের সার্বিক সহযোগিতায় এবং ফ্রান্স আওয়ামী লীগ ও অল ইউরোপিয়ান এসোসিয়েশন অব বাংলাদেশ (আয়েবা) এর উদ্যোগে ফ্রান্স তথা ইউরোপের ২৪৭ জন প্রবাসী বাংলাদেশিদের নিয়ে বাংলাদেশ বিমানের একটি বিশেষ বিমান আজ বিকাল ৫ টায় ফ্রান্সের চার্লস দ্য গল (সিডিজি) এয়ারপোর্টে অবতরণ করে। ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত জনাব কাজী ইমতিয়াজ হোসেন বিমানবন্দরে বিশেষ ফ্লাইটে আগত যাত্রীদের স্বাগত জানান ও শুভেচ্ছা বিনিময় করেন।
আরও উপস্থিত ছিলেন অল ইউরোপিয়ান এসোসিয়েশন অব বাংলাদেশ (আয়েবা) এর মহাসচিব কাজী এনায়েতউল্লাহ, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম, সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন কয়েস, ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের সাধারণ সম্পাদক সুব্রত ভট্টাচার্য শুভ, এমদাদুল হক সপন প্রমুখ।

উল্লেখ্য, কোভিড-১৯ এর প্রাদুর্ভাব ও বিস্তার রোধকল্পে আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞার কারণে যে সমস্ত প্রবাসী বাংলাদেশি সময়মত ফিরতে পারেন নাই তাঁদের অনুরোধের প্রেক্ষিতে এ বিশেষ ফ্লাইটের আয়োজন করা হয়। এ বিশেষ ফ্লাইট আয়োজনের উদ্যোগ গ্রহণের জন্য মান্যবর রাষ্ট্রদূত ফ্রান্স আওয়ামী লীগ ও আয়েবা- কে ধন্যবাদ জানান। এ ছাড়া তিনি বাংলাদেশ বিমান এবং বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাষ্ট- কে ও তাঁদের সার্বিক সহযোগিতার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

রাষ্ট্রদূত এ বিশেষ বিমান পরিচালনার যাবতীয় অনুমোদন অতি দ্রুততার সাথে প্রদানের জন্য ফরাসি সরকারকেও আন্তরিকভাবে ধন্যবাদ জানান। তিনি আগত প্রবাসী বাংলাদেশিদের ফরাসি তথা সংশ্লিষ্ট দেশের সরকারের কোভিড-১৯ এর স্বাস্থ্যবিধি মেনে হোম কোয়ারেন্টিন/ হোম আইসোলেশনে থাকার জন্য আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT