1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ১০ জুন ২০২১, ০৪:২৩ অপরাহ্ন

বর-কনের সাজ পোশাক

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯

নিউজ ডেস্ক: সুন্দর কনের পাশে সুন্দর বরও সবাই দেখতে চায়। সে কারণে আজকাল কনের পাশাপাশি বরও সাজের বেলায় বেশ এগিয়ে থাকছে। সত্যি বলতে কী, বর ও কনেকে একসঙ্গে সুন্দর দেখলে অতিথিদের চোখও তৃপ্তি পায়। আর তাই এখন রীতিমতো কনের পোশাক বা কনের সাজের সঙ্গে মিল রেখে বরও সাজছেন।

বিউটিশিয়ান আনিতা বলেন, বিয়ের আগে কনের মতো বরেরও ফ্রেশ থাকাটা জরুরি। সেজন্য বরের উচিত বিয়ের আগে ফেসিয়াল করা, চুলের যত্ন নেয়া। তবে চুলের কাটিং যেন মুখের আকৃতি অনুযায়ী হয় সেটা দেখা জরুরি। মোটামুটি বরের চেহারায় যেন কোনো ক্লান্তির ছাপ না থাকে সে বিষয়ে নজর রাখা। পাশাপাশি মুখের উজ্জ্বলতা বজায় রাখার জন্যও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া দরকার। তবেই বরকে আরও বেশি সুন্দর দেখাবে।

ফ্যাশন ডিজাইনার আরিফুর রহমান বলেন, বিয়ে বা বৌভাতের জন্য বরের আলাদা আলাদা পোশাক বরকে ভালো দেখাবে। সাধারণত সোনালি, অফ হোয়াইট বা মেরুন রঙের শেরওয়ানি ছেলেরা বেশি পরছেন বা পরেন।

তবে এর পাশাপাশি কনের পোশাকের সঙ্গে মিল রেখে বরও যদি পোশাক পরেন, তবে বিয়ের সৌন্দর্য আরও বাড়বে। তবে বরের গায়ের রঙের সঙ্গে মানিয়ে পোশাক পরাটাই খুবই ভালো। এছাড়া বর অনুযায়ী শেরওয়ানি লম্বা বা খাটো কিংবা ডিজাইন বেছে নেয়াটা জরুরি। এমব্রয়ডারি, জরি, কারচুপি বা স্টোনের কাজের শেরওয়ারি বাজারে প্রচুর পাওয়া যায়।

তবে খুব ভারি কাজ হলেই যে বরকে ভালো লাগবে কিংবা কম কাজেরটা খারাপ লাগবে এমনটা ভাবা ঠিক নয়। অন্যদিকে বিয়ের অনুষ্ঠানে শেরওয়ানি পরলেও বউভাতে বর যদি স্যুট-টাই বা ফরমাল পোশাকে উপস্থিত হন, তবে সেটা ভালো দেখায়।

বৌভাতের অনুষ্ঠানে বর প্রিন্সকোটও পরতে পারেন। সোনালি, রুপালি, কালো, খয়েরিসহ নানা রঙের প্রিন্সকোট বাজারে পাওয়া যায়। চাইলে বানিয়ে নেয়াও যায়। তবে এ পোশাকটাও বরের শরীরের সঙ্গে মানানসই করে পরলে ভালো।

পোশাকের সঙ্গে মিল রেখে জুতাটা পরলে যেমন ভালো দেখাবে, তেমনই ভালো দেখাবে হাতঘড়িটা পরলেও। এছাড়া ফ্যাশনের অন্য অনুষঙ্গ হিসেবে গলায় সোনার চেইন বা হাতে আংটি রাখা যেতে পারে।

৪ হাজার থেকে শুরু করে নানা দামে পাওয়া যাবে শেরওয়ানি। চাইলে বানান যাবে। স্যুট-টাইও কেনা যাবে ৪ হাজার থেকে শুরু করে নানা দামে। এটাও বানিয়ে নিতে পারেন। জুতা কেনা যাবে ১ হাজার থেকে ৩ হাজার টাকায়। ঘড়ি ২ হাজার থেকে নানা দামের আছে। গলার চেইন বা আংটি সোনার দাম ও ওজন বুঝে।

বিয়েতে পানচিনি, হলুদ সন্ধ্যা, বিয়ে, বৌভাতসহ নানা অনুষ্ঠান হয়। তাই সাজে এখন দেখা যায় ভিন্নতা। ট্রেন্ডি, ফিউশন, ট্রেডিশনালসহ একেকদিন একেক ধরনের সাজ বেছে নেন কনে। আবার সাজের ধরনেও থাকে ভিন্নতা। কেউ ন্যাচারাল লুক পছন্দ করেন, কেউ করেন ভারি মেকআপ বা উজ্জ্বল সাজ। একেবারেই ন্যাচারাল লুক ইদানীং ব্রাইডাল সাজের ট্রেন্ড পরিণত হয়েছে।

বলিউড নায়িকা আনুশকা শর্মা থেকে নববধূ দীপিকা পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়াও ন্যাচারাল মেকআপে সেজেছেন। এটাই যে এখন বিয়ের সাজের ট্রেন্ড। ন্যাচারাল মেকআপে বেইজ মেকআপটা এমনভাবে করা হয়, দেখতে মনে হয় কোনো মেকআপই নেই। এ ধরনের মেকআপের সঙ্গে চোখের সাজটা ন্যুড বা জমকালো রাখতে পারেন।

আগের দিনে লাল শাড়ি, লাল লিপস্টিক আর লালটিপ ছাড়া বউয়ের সাজ ভাবাই যেত না। তবে বউ সাজে এখন এসেছে অনেক রং। তবে লাল ব্রাইডাল সাজের আবেদনই অন্যরকম। শুধু ট্রেডিশনাল নয়, মর্ডান ব্রাইডাল লুকেও লাল কালারে চেহারায় দ্রুত শার্পনেস বের করে আনা যায়। তাই ট্রেডিশনাল হোক, মর্ডান কিংবা ফিউশনই হোক লাল ধাঁচের কনে সাজ আজও অমলিন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT