1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

‘ফ্রান্স বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগ’ সফলভাবে সম্পন্ন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: ফ্রান্সে প্রথমবারের মতো আয়োজিত ফ্রান্স বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগ সফলভাবে সম্পন্ন হয়েছে।

ফ্রান্স ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় প্রথমবারের মতো আয়োজিত ফ্রান্স বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ফ্রান্সের ঐতিহাসিক ধ্রু শহরের ক্রিকেট স্টেডিয়ামে রোববার (১ অক্টোবর) অনুষ্ঠিত হয়।

চরম উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচ গিয়ে গড়ায় শেষ বল পর্যন্ত। ফাইনালে মুখোমুখি হয় মিত্রি ক্রিকেট ক্লাব ও প্যারিস ইউনিভার্সিটি ক্লাব। প্রথমে ব্যাট করতে নেমে মিত্রি ক্রিকেট ক্লাব ১০ ওভারে সংগ্রহ করে ১০৮ রান।

জবাবে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত প্যারিস ইউনিভার্সিটি ক্লাবের শেষ বলে প্রয়োজন পড়ে ২ রানের । জয়ের সেই দুই রান সংগ্রহের সাথে সাথেই উল্লাসে মেতে উঠেন ক্লাবের সদস্য ও সমর্থকরা।

ফাইনালে উপস্থিত ছিলেন স্থানীয় মেয়র পিয়ার ফ্রেদরিক বিলেত । তিনি বলেন, এ ধরনের টুর্নামেন্ট বিভিন্ন জাতিগোষ্ঠীর সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে । তিনি আরো বলেন,এই শহরের মানুষ অনেক আগে থেকেই ক্রিকেটের সাথে পরিচিত।ক্রিকেট আমাদের এই শহরের পুরাতন ঐতিহ্য বাহী একটি খেলা। এই শহরের একটি ভালো ক্রিকেট দল রয়েছে যাদের অনেক সফলতা আছে। আমি তাদের নিয়ে গর্ব করি।

আর এই টুর্নামেন্টে বাংলাদেশ ,ইন্ডিয়া পাকিস্তান সহ বিভিন্ন দেশের ক্রিকেট ক্লাব অংশগ্রহণ করেছে।
খেলাধুলার মধ্য দিয়ে একটি জাতির সাথে আরেকটি জাতির ইন্টিগ্রেশন হয়। এই ক্রিকেট আমাদের বিভিন্ন জাতি গোষ্ঠীর সম্পর্ককে আরো উন্নত করবে বলে আমি মনে করি আমি এই ক্রিকেট লীগের সফলতা কামনা করছি।

 

ক্রিকেট টুর্নামেন্টে প্রথমবারের মতো স্পন্সর করেছে বাংলাদেশী মালিকানাধীন দুই প্রতিষ্ঠান – শাহ্ ও মির্জা গ্রুপ।

 

এ সময় শাহ্ গ্রপের চেয়ারম্যান সাত্তার আলী সুমন ও মির্জা গ্রুপের চেয়ারম্যান মির্জা মাজহারুল বলেন,ফ্রান্সে বাংলাদেশী ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া ও ক্রিকেটের কল্যাণে যেকোনো ধরনের প্রতিষ্ঠান সবসময় এগিয়ে আসবে।

এই লিগ আয়োজনের সাথে সংশ্লিষ্ট ছিলেন বাংলাদেশী বংশোদ্ভূত ফ্রান্স ক্রিকেট বোর্ড পরিচালনা পরিষদের সদস্য আহমেদ জুবাইদ।

 

তিনি বলেন, এ ধরনের টুর্নামেন্টের মধ্য দিয়ে বাংলাদেশের সুনাম অর্জিত হয়েছে আগামীতেও এমন আয়োজন অব্যাহত থাকবে।

 

ফ্রান্স ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট প্রভু বালানসহ ক্রিকেট সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয় প্রবাসী ক্রীড়াপ্রেমী বাংলাদেশিরা ফাইনাল ম্যাচে উপস্থিত ছিলেন। এই টুর্নামেন্টে মোট ২৪টি দল অংশ নিয়েছিল।

 

ফাইনাল ম্যাচ দেখতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এ্যাসাইলাম এন্ড ইমিগ্রান্ট সলিউশন সংস্থা’র পরিচালক ওবায়েদ উল্লাহ কয়েস, বাংলা অটো ইকুলের সিইও হোসেন সালাম রহমান, বিডি ফার্নিচার এর চেয়ারম্যান মিয়া মাসুদ, মশিউর রহমান ।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys