1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৪:২৯ পূর্বাহ্ন

ফ্রান্স প্রবাসী সাংবাদিক এম এম হাশেমের পৈত্রিক জমি দখলের চেষ্টা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০

নিউজ ডেস্ক: চ্যানেল আইয়ের ফ্রান্স প্রতিনিধি এম এম হাশেমের পৈত্রিক জমি দখলের চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় চট্টগ্রাম মহনগরীর খুলশী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে ভুক্তভোগী হাশেম। পুলিশ জানিয়েছে বিষয়টি তারা তদন্ত করছে।

গত সোমবার খুলশী থানায় সাধারণ ডায়েরি (নং- ১২৬১) করা হয়। সাধারণ ডায়েরিতে ভুক্তভোগী উল্লেখ করেছেন, গত ২০ জানুয়ারি নাছির উদ্দিন নামের এক ব্যক্তি মুঠোফোনে তার পৈত্রিক জমি সম্পর্কে জানতে চায়, ফোনে আলাপকালে নাছির উদ্দিন চট্টগ্রামের মেয়র, খুলশীর ওয়ার্ড কমিশনার ও নগরীর জিইসি এলাকার বেশ কয়েকজন রাজনৈতিক ব্যক্তিবর্গের নাম উল্লেখ করে ক্রয় করা জমি দখলের হুমকি দেয়।

জিডিতে বলা হয় নাছিরের বাড়ি রাউজান, ওখানকার সবাই তাকে চিনে কারণ সে এবং তার ভাই ইউএনওকে পিটিয়েছে। এলাকার কেউ তার সঙ্গে পারে না, এসব বলে হাশেমকে ভয় দেখানোর চেষ্টা করে নাছির এবং দ্রুত তার এক বড় ভাইয়ের সঙ্গে হাশেমকে দেখা করতেও বলা হয়।

এবিষয়ে জানতে চাইলে এম এম হাশেম বলেন, আমাদের জায়গাটি যথাযথ নিয়মে কেনা হয়েছে। নাছির একজন সন্ত্রাসী, তার সাথে কথোপকথনের ভয়েস রেকর্ড রয়েছে এবং নাছির সেটা অস্বীকার করার সুযোগ নেই। এলাকার এমপি, খুলশী থানার ওসি ও যথাযথ কতৃপক্ষ নাছিরের ভয়েস রেকর্ড শুনেছে। চট্টগ্রামের মেয়র সহ যেসকল নেতার নামে জমি দখলের হুমকি দেয়া হয়েছে তাদেরকে বিষয়টি অবহিত করা হয়েছে। ইতিমধ্যে ঢাকায় অবস্থিত প্রবাসী সহযোগী কেন্দ্রের সাথেও যোগাযোগ হয়েছে।

হাশেম অারো জানিয়েছেন, একসময় সংখ্যালঘুদের সম্পত্তি বেদখল হতো কিন্তু সরকারের হস্তক্ষেপে তা থেমেছে। দেশে এখন বেদখল হচ্ছে প্রবাসীর সম্পত্তি। স্থানীয় নেতার নাম ভাঙ্গিয়ে নানা কৌশলে ভূমিদস্যুরা হয়রানী করছে। রাষ্ট্রকে রেমিটেন্সযোদ্ধাদের ও তাদের পরিবারকে সুরক্ষা দিতে হবে । সরকারী দলের নাম ব্যবহার করে যারা এসব অপকর্ম করছে তাদের সঠিক তদন্তের মাধ্যমে দ্রুত বিচার আইনে শাস্তি দাবি করেন।

খুলশী থানা পুলিশ বলছে, প্রবাসী সাংবাদিকের সাধারণ ডায়েরির বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। উভয় পক্ষের সঙ্গে আমরা যোগাযোগ করেছি।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT