1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৯:০১ অপরাহ্ন

ফ্রান্স আওয়ামীলীগের আয়োজনে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী পালন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ১৯ আগস্ট, ২০২০

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু হত্যাকাাণ্ডের প্ররোচনাকারী হিসেবে সাবেক প্রেসিডেন্ট মেজর জিয়াউর রহমানের মরণোত্তর শাস্তি দাবি করেছে ফ্রান্স আওয়ামী লীগ ।

রোববার প্যারিসের স্থানীয় একটি মিলনায়তনে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ দাবি করেন দলের নেতারা।

ফ্রান্স আওয়ামীলীগের আয়োজনে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ’র পরিচালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি এম এ কাশেম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের প্রধান উপদেষ্টা মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামী লীগের সহসভাপতি সাহেদ আলী , সৈয়দ ফয়সল ইকবাল হাসেমী , জাকির হোসেন ভূইয়া , মন্জুরুল হাসান সেলিম , সুনাম উদ্দিন খালিক , শাহজাহান রহমান , আকরাম খান , আবু মোর্শেদ পাটয়োরী , আজম খান , অবনী চন্দ্র গোপাল , আশরাফুল ইসলাম , হারুনুর রশীদ , মোতালেব খান , উপদেষ্টা পরিষদের সদস্য সালেহ আহমেদ চৌধুরী , যুগ্ম সাধারন সম্পাদক নজরুল চৌধুরী , এমদাদুল হক স্বপন , অধ্যাপক অপু আলম , হাসান সিরাজ , সাংগঠনিক সম্পাদক সেলিম ওয়াদা শেলু , সাইদুর রহমান , প্রচার সম্পাদ আমিন খান হাজারী , আন্তর্জাতিক সম্পাদক শাহিন আরমান চৌধুরী , প্রকাশনা সম্পাদক পারভেজ রশীদ চৌধুরী শিক্ষা বিষয়ক সম্পাদক রবিউল হাসান , বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন , বাণিজ্য বিষয়ক সম্পাদক আকরাম হেসেন মিন্টু , ফ্রান্স ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহাগ সারোয়ার, সাবেক সভাপতি এম আশরাফুর রহমান।

এ সময় বক্তারা বলেন ,শোক’কে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করবে ফ্রান্স আওয়ামী লীগ।

তারা আরো বলেন ,হায়েনারা বুলেটের মাধ্যমে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করে পৃথিবী থেকে নিশ্চিহ্ন করলেও বাঙালি জাতির হৃদয় থেকে কখনোই তাদের মুছতে পারবেনা।

এর আগে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের
স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। মিলাদ শেষে বিশেষ মোনাজাতে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ফ্রান্স আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

ফ্রান্স আওয়ামী লীগ ছাড়াও এতে নগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ , ছাত্রলীগ সহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT