1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন

পহেলা সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় গণপরিবহন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ২৯ আগস্ট, ২০২০

নিউজ ডেস্ক: শর্তসাপেক্ষে ১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় গণপরিবহন চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, সামগ্রিক পরিস্থিতি এবং জনস্বার্থ বিবেচনায় সরকার শর্তসাপেক্ষে আগামী ১ সেপ্টেম্বর থেকে গণপরিবহনের আগের নির্ধারিত ভাড়ায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

শনিবার সকালে ঢাকা সড়ক জোন, বিআরটিএ ও বিআরটিসি’র কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। ঢাকার নিজ বাসা থেকে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠানে যুক্ত হন সেতুমন্ত্রী।

করোনার কারণে গত ১ জুন থেকে গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি কার্যকর করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। প্রতিটি বাস-মিনিবাসের অর্ধেক আসন ফাঁকা রেখে পরিবহন চালানোর সিদ্ধান্ত দিয়েছিল বিআরটিএ। তবে কোনো পরিবহনেই স্বাস্থ্যবিধি তেমন মানা হচ্ছিল না।

এমন পরিস্থিতিতে গত ২৫ আগস্ট কুমিল্লা জোন, বিআরটিএ ও বিআরটিসির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে গণপরিবহনে আগের ভাড়ায় ফিরে আসার সিদ্ধান্ত আসতে পারে বলে আশাবাদ ব্যক্ত করেছিলেন সেতুমন্ত্রী। মালিক-শ্রমিকদের সঙ্গে আলোচনা করার পর প্রধানমন্ত্রী ও কেবিনেট সচিবের সঙ্গে কথা বলে শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত দেয়া হবে বলেও জানিয়েছিলেন তিনি।

শনিবার ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় গণপরিবহন চলবে, তবে শর্তসাপেক্ষে। প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে সবাইকে।

বাসে আসন সংখ্যার অতিরিক্ত কোনো যাত্রী পরিবহন করা যাবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, গণপরিবহনের যাত্রী, চালক, সুপারভাইজার ও টিকিট বিক্রিকারীসহ সংশ্লিষ্ট সকলকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। এছাড়া আসনের অতিরিক্ত যাত্রী পরিবহন করা যাবে না।

নিয়ম ও শর্ত মেনে পরিবহন চালাতে মালিক-শ্রমিকদের আহ্বান জানিয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালাতে হবে এবং ট্রিপের শুরু ও শেষে যানবাহন জীবাণুমুক্ত করতে হবে। পাশাপাশি যাত্রীদেরকেও মাস্ক পরিধানসহ নিজের সুরক্ষায় সচেতন থাকতে হবে।

সরকারি নির্দেশনা সকলকে বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেয়া হবে জানিয়ে মন্ত্রী আইন অমান্যকারী যানবাহনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বিআরটিএকে নির্দেশ দেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT