1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বুধবার, ১৬ জুন ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

পর্তুগালের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ১৪ মার্চ, ২০২০

নিউজ ডেস্ক: করোনাভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে আগামী সোমবার (১৬ মার্চ) থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ ও প্রাথমিক জরুরি অবস্থা ঘোষণা করেছে পর্তুগাল সরকার।

এছাড়া শুক্রবার আরেক বিবৃতিতে পর্তুগালের স্বরাষ্ট্র এবং স্বাস্থ্যমন্ত্রী দেশের নাগরিকদের পরিসেবা শক্তিশালীকরণ এবং সুরক্ষার জন্য প্রাথমিকভাবে ১৫ দিনের জন্য পর্তুগালে জরুরি অবস্থা ঘোষণার করেন। জরুরি অবস্থাতে পর্তুগালের সকল নাইট ক্লাব এবং এই জাতীয় সকল প্রতিষ্ঠানগুলো সম্পূর্ণ বন্ধ থাকবে। পর্তুগালের নাগরিক ছাড়া পর্তুগালে আসা সকল প্রকার ক্রুজের যাত্রী ও নাবিকদের জাহাজ থেকে স্থলে নামা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়াও উত্তরাঞ্চলীয় এলাকার শহরগুলোর নাগরিকদের সুরক্ষার উদ্দেশ্য সেখানকার শপিং সেন্টার, জিম, গ্রন্থাগার, সিনেমা হলসমূহ বন্ধ রাখা, জনবহুল জায়গা বা অন্য কোথাও অযথা ঘোরাফেরা না করতে বলা হয়েছে।

শুক্রবার রাত ১০টায় পর্তুগালের স্বাস্থ্য অধিদপ্তর-জেনারেল ফর হেলথ (ডিজিএস) এর তথ্যে মতে, বর্তমানে দেশটিতে ১১২ জন করোনা আক্রান্ত রোগী ও ১৩০৮ সন্দেহভাজনসহ ৫৬৭৪ জনকে পর্তুগালের বিভিন্ন হাসপাতালে স্বাস্থ্য অধিদপ্তরের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT