1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
নারী বিষয়ক সংগঠন ডাব্লিউইও এর নতুন যাত্রা - আমাদের কথা
মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০২০, ০২:০১ অপরাহ্ন

নারী বিষয়ক সংগঠন ডাব্লিউইও এর নতুন যাত্রা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০

নিউজ ডেস্ক: ‘নারী সংগ্রামী, নারীই উন্নয়নের চাবিকাঠি’ এই স্লোগানে ডাব্লিউইও তার নতুন পথে পা রাখলো। দেশী পণ্যের নতুন দুয়ার খুললো নারী বিষয়ক এই সংগঠন। উদ্যোগের পরিকল্পনাটা আরো আগে থেকে। করোনা শুরুর দিক থেকেই যখন দেখলেন ব্যবসায় মন্দাভাব চারিদিকে লকডাউন ক্রেতা সমাগম কম তখন থেকেই ভাবনাটা আসে যে অনলাইনমুখী হলে কেমন হয়। আজ সেই ভাবনার বাস্তবায়ন হলো।

রাজধানীর মোহাম্মদ পুর ইকবাল রোডে যাত্রা হল হাউস অব ডাব্লিউইও (WEO) এর শুভ উদ্বোধন। শুরু হলো দেশীয় পণ্যের বিশাল এক সম্ভারের যাত্রা। উইমেন্স এম্পাওয়ারমেন্ট অর্গানাইজেশনের(WEO)-এর সদস্যদের উৎপাদিত দেশীয় পণ্য নিয়ে অনলাইন প্লাটফর্ম “House of WEO”। WEO এর প্রেসিডেন্ট নাজমা মাসুদ এই প্লাটফর্ম উদ্বোধন করেন। গতকাল ১৫ই নভেম্বর রবিবার বেলা ০৩ঃ০০ টায় উক্ত অনুষ্ঠানের উদ্বোধন হয়। উক্ত সময়ে উপস্থিত ছিলেন সংস্থার প্রায় ৩০জন উদ্যোক্তা।

মূলত এটি একটি অনলাইন প্লাটফর্ম যেখানে WEO এর ৩০জন সদস্যের নিজ হাতে তৈরি দেশি পণ্য পাওয়া যাবে এবং সেই পণ্যগুলোর একটি আউটলেট থাকবে যেখানে ক্রেতারা সশরীরে এসে পণ্য দেখে ক্রয় করতে পারবেন। এই অনলাইন প্লাটফর্ম এবং শোরুম টি তে থাকছে বিভিন্ন রকম হস্তশিল্প পণ্য, বুটিকস আইটেম, খাদ্যজাত পণ্য, শোপিস, হোম ডেকর, বাচ্চাদের পোশাকসহ ১০০ টিরও বেশি আইটেম। ক্রমান্বয়ে উদ্যোক্তা এবং পণ্যের সংখ্যা বৃদ্ধি হতে থাকবে।

ডাব্লিউইও এর প্রেসিডেন্ট নাজমা মাসুদ বলেন, “আমি যখন উপলব্ধি করলাম নারী উদ্যোক্তারা কোভিড মহামারীতে ব্যবসায় খুব মন্দাভাব কাটাচ্ছেন এবং সবকিছুই অনলাইন ভিত্তিক হয়ে যাচ্ছে তাহলে কেন আমরা এমন একটা উদ্যোগ গ্রহণ করতে পারবোনা তাই আমি সকলের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেই যে আমরা একটা প্লাটফর্ম করব যেখানে সকল উদ্যোক্তারা তাদের তৈরি শতভাগ দেশীয় পণ্য গুলো সরবরাহ করবেন, অনলাইনের মাধ্যমেই সেগুলো বিক্রি হবে এবং একটি আউটলেট থাকবে এবং তারই ভিত্তিতে আজকের এই উদ্যোগের যাত্রা শুরু হলো।”

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT