1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা-প্যারিস সরাসরি বিমান ফ্লাইট চালুর দাবী ফ্রান্সের সাংবাদিকদের আমাদের কথা‘র ঈদ সামগ্রী বিতরণ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

দুই বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু নিউইয়র্কে

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুইজন বাংলাদেশি চিকিৎসক ডা. মোহাম্মদ ইফতেখার উদ্দিন ও ডা. রেজা চৌধুরী মারা গেছেন।

ডা. মোহাম্মদ ইফতেখার উদ্দিন গেল ৬ এপ্রিল সোমবার সকালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। তিনি নিউইয়র্ক সিটির প্রথম বাংলাদেশি ডাক্তার হিসাবে মৃত্যুবরণ করেন।

তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেছিলেন। মুক্তিযোদ্ধা ডা. ইফতেখার উদ্দিন নিউইয়র্কের একজন নামকরা এপিডেমিওলজিস্ট ছিলেন।

অন্যদিকে ডা. রেজা চৌধুরী করোনাভাইরাসের আক্রান্ত হয়ে ৮ এপ্রিল মধ্যরাতের লং আইল্যান্ডের মানহাসেটের একটি হাসপাতালে শেষ নিঃশাস ত্যাগ করেন। তিনি পার্কচেষ্টারে ‘ওয়েস্ট চেস্টার মেডিক্যাল হেলথ কেয়ার’য়ের স্বত্বাধিকারী ছিলেন।

নিউইয়র্ক সিটির মোট জনসংখ্যা প্রায় ৮৭ লাখ। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৭ হাজারের বেশি মানুষ।

হোয়াইট হাউস জানিয়েছে, আফ্রিকান আমেরিকানরা বেশি করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু এরপরই আমাদের অভিজ্ঞতায় দেখছি, এশিয়ানদের মধ্যে বাংলাদেশি ও নেপালি কমিউনিটিতে তুলনামূলক আক্রান্তের সংখ্যা বেশি। এক্ষেত্রে উল্লেখ করা যেতে পারে যে নিউইয়র্ক সিটির কুইন্স ও কিংস (ব্রুকলিন) সেখানে বেশি বাংলাদেশি বাস করেন এবং করোনা আক্রান্ত রোগীর সংখ্যা সেখানেই সবচেয়ে বেশি।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৬৮ হাজার ৫৬৬ এবং মারা গেছে ১৬ হাজার ৬৯১ জন। এখন পর্যন্ত চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছে ২৫ হাজার ৯২৮ জন। তবে ১০ হাজার ১১ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজারের বেশি মানুষ। আর মারা গেছেন প্রায় ৯৬ হাজার মানুষ।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys