1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ১০:২২ অপরাহ্ন

করোনা : ফিনল্যান্ডে চার চিকিৎসকসহ ২৪ স্বাস্থ্যকর্মী আক্রান্ত

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ১৬ মার্চ, ২০২০

নিউজ ডেস্ক: ইউরোপের শীতপ্রধান দেশে ফিনল্যান্ডে হানা দিয়েছে কনোরাভাইরাস। এখন পর্যন্ত ২৪১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে সেখানে।

এদের মধ্যে রয়েছেন চারজন চিকিৎসকসহ বেশ কয়েকজন নার্স রয়েছেন।

জানা গেছে, ২৪১ জন কভিড-১৯ রোগীর মধ্যে ২৪ জনই মেডিকেল কর্মী। তারা সবাই রাজধানীর হেলসিংকিতে অবস্থিত ইউনিভার্সিটি হসপিটালের।

রোববার ইউনিভার্সিটি হসপিটাল অব হেলসিংকির কর্তৃপক্ষ করোনা সংক্রমণের এ তথ্য নিশ্চিত করেন।

কর্তৃপক্ষ জানায়, আক্রান্ত রোগীদের সবাই ফিনল্যান্ডের অধিবাসী, যাদের ইতোমধ্যে কোয়ারেন্টাইন করে ক্লিনিকাল স্ট্যান্ডার্ড প্রোটোকল অনুসারে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে এমন খবরে দেশটির করোনা আতঙ্ক এখন তুঙ্গে। তবে এতে আতঙ্কিত না হয়ে সতর্ক অবস্থানে থাকতে ফিনল্যান্ডবাসীদের অনুরোধ জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী সান্না মারিন।

এক বিবৃতিতে তিনি বলেন, ফিনল্যান্ডে করোনা রোগী দুইশত ছাড়ালেও তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে। এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এতে মৃত্যুর আশংকা নেই। করোনার প্রার্দুভাব ঠেকাতে ইতিমধ্যে নানা পদক্ষেপ গ্রহণ করেছে ফিনল্যান্ড। করোনা মোকাবেলায় দেশটিতে কড়াকড়ি আরোপ করা হয়েছে। জনসমাগম, ক্রীড়া প্রতিযোগিতা বন্ধসহ নানা পদক্ষেপ নেয়া হয়েছে। বিমান ও গণপরিবহন চলাচলে আরোপ করা হয়েছে বিধিনিষেধ। ইতিমধ্যে করোনা ঝুঁকি সম্পন্ন দেশগুলোর সঙ্গে অন অ্যারাইভাল ভিসা বন্ধসহ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ভাইরাসটির প্রাদুর্ভাব সামাল দিতে স্কুল, কলেজসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার চিন্তা করছে ফিনিস সরকার।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ এড়াতে না পারলেও এ রোগে ফিনল্যান্ডে এখনো কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। এখন পর্যন্ত ১ লাখ ৬৯ হাজার ৫৫২ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৬ হাজার ৫১৬ জনের প্রাণ কেড়েছে করোনা। এ ছাড়া ৭৭ হাজার ৭৫৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এখন পর্যন্ত ১৫৭ দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। শুধু চীনেই এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮৬০ এবং সেখানে মারা গেছে ৩ হাজার ২১৩ জন।

তথ্যসূত্র: ওয়াইএলই

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT