1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ১১ জুন ২০২১, ০১:৩৯ পূর্বাহ্ন

কমিউনিটির সর্বস্তরের মানুষের অংশগ্রহণে এস এইচ হায়দারের দাফন সম্পন্ন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০

বিশেষ প্রতিবেদক: কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি ও আমি ভয়াজ এর চেয়ারম্যান মরহুম এস এইচ হায়দারের জানাজা সম্পন্ন হয়েছে।
সোমবার অবারভিলা বাংলাদেশ কমিউনিটি জামে মসজিদে প্রথম, বাংলাদেশ কমিউনিটি মসজিদ ও ইসলামী সেন্টারে দ্বিতীয় ও তাকে দাফনের আগে কবরস্থানে তৃতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে কমিউনিটির নানা শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

জানাজায় রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের পাশাপাশি সাংবাদিক নেতারাও উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মরহুম হায়দার ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটিতে তিন যুগ ধরে বসবাস করছিলেন।এ সময় মসজিদ প্রতিষ্ঠাসহ কমিউনিটির নানা উন্নয়নে তার গুরুত্বপূর্ণ অবদান ছিল।

জানাযায় অংশগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিরা বলেন, তার মৃত্যুতে কমিউনিটিতে অপূরণীয় ক্ষতি হলো। তাঁর বিদেহী আত্মার শান্তি কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি তারা গভীর সমবেদনাও জানান।

জানাজায় অন্যান্যদের পাশাপাশি অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশনে (আযেবা)র মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম,সহভাপতি এস এ শহিদ তাহের,বিএনপির সাবেক সভাপতি সিরাজুল ইসলাম মিয়া ও সাবেক সাধারণ সম্পাদক এম এ তাহের, ফ্রান্স বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের সভাপতি ইলিয়াস কাজল,সাংবাদিক নেতা আবু তাহির, মান্নান আজাদ, লুৎফুর রহমান বাবু ,নয়ন মামুন ,আব্দুল মালেক হিমু, আবুল কালাম মামুন ।

বাংলাদেশ কমিউনিটি মসজিদ ও ইসলামিক সেন্টার -ফ্রান্সের সভাপতি সিরাজুল ইসলাম সালাহউদ্দিন, অবারভিলা বাংলাদেশ কমিউনিটি জামে মসজিদের সভাপতি সালেহ আহমদ,সহসভাপতি সালেহ চৌধুরী,মরহুম হায়দারের পুত্র তানজিম আহমদ অংশগ্রহণ করেন। জানাজা শেষে তার বসবাসকৃত এলাকার একটি কবরস্থানে তাকে দাফন করা হয়।
উল্লেখ্য, গত পহেলা অক্টোবর বৃহস্পতিবার মরহুম এস এইচ হায়দার প্যারিসের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন) মৃত্যুকালে তিনি স্ত্রী সন্তানসহ অসংখ্য আত্মীয় স্বজন গুণগ্রাহী ও শুভাকাঙ্খীরা রেখে গেছেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT