1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন

এবার কাজী এনায়েত উল্লাহ’র তিনটি বই প্রকাশ

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০

নিউজ ডেস্ক: অমর একুশে গ্রন্থমেলায় ফ্রান্সপ্রবাসী লেখক, সংগঠক ও উদ্যোক্তা কাজী এনায়েত উল্লাহ’র তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। বইগুলো হচ্ছে প্রথমা প্রকাশিত উপন্যাস ‘ভালবাসার রুপান্তর’ এবং শব্দশৈলী প্রকাশিত ‘বিশ্বপ্রবাস’ এবং এর ইংরেজি অনুবাদ ‘দি লিভিং ওয়ার্ল্ড’।

রোববার (১৬ ফেব্রুয়ারি) মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু। অনুষ্ঠানে ফ্রান্সের তুলুজপ্রবাসী ও অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন-আয়েবার সহ-সভাপতি ফকরুল আকম সেলিম এবং পর্তুগালপ্রবাসী ও অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন-আয়েবার নেতা রানা তসলিম উদ্দীন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন সাংবাদিক ও ভ্রমণলেখক মাহমুদ হাফিজ।

‘ভালবাসার রুপান্তর’ উপন্যাসে কাজী এনায়েত উল্লাহ রাহাত নামের এক যুবকের প্রবাসের সংগ্রাম এবং দেশে ফিরে প্রেমে জড়ানোর কাহিনী চমৎকার গদ্যে ভাস্বর করেছেন। লেখক নিজে প্যারিসপ্রবাসী এবং জীবনসংগ্রাম করে প্রতিষ্ঠিত হয়েছেন। তার জীবনের সংগ্র্রামকেই প্রেমের মিশেলে বাঙ্ময় করে তুলেছেন। বিশ্বপ্রবাসে স্থান পেয়েছে আত্মকথার ভঙ্গিতে বনানী থেকে প্যারিসে গিয়ে প্রতিষ্ঠার সংগ্রামী ইতিহাস।

মোড়ক উন্মোচন করে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু বলেন, লেখকের এই বইগুলো তরুণ পাঠকদের জীবনে সংগ্রাম করে প্রতিষ্ঠার পথে এগিয়ে যেতে উদ্বুদ্ধ করবে। তিনি বইগুলোর বহুল প্রচার কামনা করেন।

কাজী এনায়েত উল্লাহ প্যারিসপ্রবাসী ব্যবসায়ী। অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন-আয়েবা’র প্রেসিডেন্ট। সম্প্রতি প্যারিস টাইমস নামে একটি পত্রিকা সম্পাদনা শুরু করেছেন। একই সঙ্গে লেখালেখির জগতে নাম লিখিয়েছেন। তিনি বলেন, আমার মধ্যে যে সুপ্ত প্রতিভা ছিল তা এখন বুঝতে পারছি। পৃথিবীতে বহু লেখক আছেন যারা মাঝবয়স থেকে লেখালেখি শুরু করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT