1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
আলো ঝলমলে শারদীয় সাজ - আমাদের কথা
সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ১১:৩৭ অপরাহ্ন

আলো ঝলমলে শারদীয় সাজ

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
মডেল: তৃণা মজুমদার ছবি: শামসুল আলম বাধন

সুরাইয়া নাজনীন

শারদীয় দুর্গাপূজায় সাজ সাজ রব, আলো ঝলমলে চারদিক, এ যেন ইতিহাস। মহামারিতে যেকোন উৎসবই অপূর্ণ থাকছে কিছুটা। তবুও মানুষ স্বপ্ন দেখছে নতুন করে ভাবার। চলছে দুর্গা পূজা। সীমিত পরিসরে সবই চলছে। সেই আঙ্গিক থেকেই এবার অল্পতে সন্তুষ্টি অর্জনের চেষ্টা। শারদীয় দুর্গাপূজায় দেবী সাজে অপরুপা হয়ে উঠছেন বাঙালি নারীরা।

পূজা মানেই ফুলের স্নিগ্ধতা। সকালে চুলের খোঁপায় জড়িয়ে নিতে পারেন শিউলি ফুল বাকাঠবেলির মালা। এলো চুলের এক পাশে গুঁজে দেওয়া যায় নীল অপরাজিতা এতে আপনাকে করে তুলবে অন্যদের চেয়ে আলাদা। লাল রঙের ছোঁয়া ছাড়া পূজার আমেজ যেন পূর্ণতা পায় না। কাশ ফুল এখন সাজের অনবদ্য। কিছু কাশফুলও গুজে দিতে পারনে আপনার এলো চুলে।

সপ্তমীতে অঞ্জলি দিতে যাওয়ার সময় সাজটা হালকা এবং সজীব রাখুন। এদিন সুতি আরামদায়ক পোশাক মানানসই। এমন পোশাকের সঙ্গে বেইজ মেকআপে ত্বকের সঙ্গে মিলিয়ে ট্যান্সলুসেন্ট পাউডার কিংবা বিবি ক্রিম লাগাতে পারেন। ঠোঁটে দিন করোল, হালকা গোলাপি, কমলা লিপস্টিক। সপ্তমীর রাতের সাজে চোখে ব্লু, অ্যাশ আইশ্যাডো লাগিয়ে সাজটাকে রাতের উপযোগী করে তুলুন। খোঁপা করে চুলে বেশি করে ফুল লাগিয়ে সাজে স্নিগ্ধতা আনতে পারেন।

মডেল: তৃণা মজুমদার
ছবি: শামসুল আলম বাধন

 

অষ্টমীতে বেনারসি, সিল্ক, কাতানের মতো ভারী শাড়ি পরতে পারেন অনায়াসে। এদিন সাধারণত দিনের হালকা আর রাতে ভারী সাজা হয়। রাতে ভারী সাজের ক্ষেত্রে সাজার আগে মুখ টোনিং করে ওয়াটার বেইজ ফাউন্ডেশন দিন। এরপর ফেস পাউডার ও ব্রাউন ব্লাশন লাগান। চোখের সাজে এখন উজ্জ্বল রং খুব চলছে। পোশাকের বিপরীত রঙের বা রং মিলিয়ে দুই শেডের আইশ্যাডো লাগাতে পারেন। সবশেষে পছন্দমতো লিপস্টিক দিয়ে সাজ সম্পন্ন করুন। হেয়ারস্টাইলে চুল কোঁকড়া করার ধারা এখন জনপ্রিয়। শাড়ির সঙ্গে চুল কোঁকড়া করে খুলে বা খোঁপা করে রাখতে পারেন। আলতা, টিপ আর সিঁদুর পরে সাজে পূর্ণতা আনুন।

নবমীর সাজ হবে গর্জিয়াস। অষ্টমীর মতো এদিনও জামদানি, কাতান বা সিল্কের শাড়ি কিংবা সালোয়ার কামিজ পরতে পারেন। এ ধরনের পোশাকের সঙ্গে চোখে কনট্রাস্ট আইশ্যাডো এবং ম্যাচিং করে সোনালি কিংবা রুপালি হাইলাইট ভালো লাগবে।

 

 

মডেল: তৃণা মজুমদার
ছবি: আহকামুল ইসলাম অর্ণব

দশমীতে সবাই সিঁদুর খেলায় মেতে ওঠে। দশমীতে লাল শাড়ি, সাদা শাড়ি লাল পাড়ের ঐতিহ্য লক্ষ করা যায়। দশমীর আয়োজনের মতো সাজপোশাকও হয় জমকালো। এদিন চোখজোড়া উজ্জ্বল রঙে কিংবা স্মোকি লুকে সাজাতে পারেন। সঙ্গে মোটা করে কাজল, আইলাইনার, মাশকারা পরুন। আবার আইলাইনার এড়িয়ে শুধু আইশ্যাডোতে চোখে গর্জিয়াস কিন্তু স্নিগ্ধ লুক আনা যায়। গালে ব্লাশন আর ঠোঁটে গাঢ় রঙের লিপস্টিক দিন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT