1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন

আজ টিকা নেবেন প্রধান বিচারপতি-মন্ত্রী-আমলা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১

নিউজ ডেস্ক: কোভিড-১৯ করোনা ভাইরাস থেকে সুরক্ষায় দেশের নাগরিকদের মধ্যে করোনা টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। প্রথম ধাপে ফ্রন্টলাইনারদের টিকা প্রদান শেষে রোববার (৭ ফেব্রুয়ারি) সারাদেশে এই কার্যক্রম সম্প্রসারণ করা হচ্ছে।

শুরুর দিনেই টিকা নেবেন প্রধান বিচারপতি থেকে শুরু করে সরকারের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ মন্ত্রী এবং উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে টিকা গ্রহণ করবেন। একইদিন একই হাসপাতাল থেকে টিকা নেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকও টিকা নেবেন এই দিনে। তিনি টিকা নেবেন মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতাল থেকে। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী টিকা নেবেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতাল থেকে। সকাল ১১টায় টিকা নেওয়ার কথা রয়েছে তার।

দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন টিকা নেবেন শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল থেকে। এছাড়া আরও কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী রাজধানী ও রাজধানীর বাইরে নির্ধারিত বিভিন্ন হাসপাতালে এদিন টিকা নেবেন।

মন্ত্রীদের পাশাপাশি সরকারের আমলা তথা ঊর্ধ্বতন কর্মকর্তারাও জাতীয় পর্যায়ে টিকা প্রদানের প্রথম দিনে টিকা নেবেন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়া টিকা নেবেন ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হাসপাতালে। মন্ত্রী পরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম টিকা নেবেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম টিকা গ্রহণ করবেন রাজারবাগ পুলিশ হাসপাতাল থেকে।

আওরঙ্গজেব রোডের মোহাম্মদপুর ফার্টিলিটি সেন্টার থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় টিকা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন ডিএনসিসির প্রধান নির্বাহী সেলিম রেজা। সকাল ১০টায় এই কর্মসূচির উদ্বোধন করবেন তিনি। এর বাইরেও রাজধানী ও রাজধানীর বাইরে বিভিন্ন নির্ধারিত হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্য থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের টিকা নেওয়ার কথা রয়েছে। তাদের পাশাপাশি সরকারি কর্মকর্তা এবং ব্যবসায়ীসহ বিভিন্ন পর্যায়ের ভিআইপি ব্যক্তিবর্গও এদিন টিকা নেবেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, জাতীয় পর্যায়ে টিকা প্রদানের প্রথম দিনে রাজধানী ঢাকায় ৫০টি হাসপাতাল ও সারাদেশে ৯৫৫টি হাসপাতালকে প্রস্তুত করা হয়েছে। এসব টিকা কেন্দ্রে বিভিন্ন জেলার সংসদ সদস্য, রাজনীতিবিদসহ জনপ্রতিনিধিরা টিকা নেবেন। তারা এই টিকা কার্যক্রমকে চালিয়ে নেওয়ার জন্য এবং অন্যদের উদ্বুদ্ধ করার জন্য টিকা নেবেন।

টিকা প্রদান কার্যক্রমের সার্বিক বিষয় তদারকিতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সকাল থেকেই স্বাস্থ্য অধিদপ্তর থেকে সারাদেশের কেন্দ্রের সঙ্গে অনলাইনের মাধ্যমে যুক্ত হয়ে কথা বলবেন।
সূত্র: বাংলানিউজ ২৪

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT