1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন

পরিচয় মিলেছে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত যুবকের

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ১৭ জুলাই, ২০২৪

নিউজ ডেস্ক: রাজধানীর ঢাকা কলেজের সামনে থেকে কোটা আন্দোলনে নিহত সেই যুবকের পরিচয় পাওয়া গেছে। নিহত ওই যুবকের নাম সবুজ আলী। তিনি ঢাকা কলেজের ১৮-১৯ সেশনের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী।

 

মঙ্গলবার (১৬ জুলাই) মধ্যরাতে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া।

নিহত সবুজ আলী নীলফামারী জেলার সদর থানা এলাকার বাদশা মিয়ার ছেলে।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, বিকেল সোয়া ৫টায় এক যুবককে দুই পথচারী উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসে। পরে চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন। তাৎক্ষণিক ওই যুবকের পরিচয় পাওয়া না গেলেও মধ্যরাতে সিআইডির ক্রাইম সিন ইউনিট এসে তার পরিচয় শনাক্ত করে। তার নাম সবুজ আলী।

তিনি আরও জানান, পরে ঢাকা কলেজের শিক্ষকরা এসে জানান, তিনি ঢাকা কলেজের শিক্ষার্থী। নিহত সবুজ আলী ঢাকা কলেজের পরিসংখ্যান বিভাগের ১৮-১৯ সেশনের শিক্ষার্থী। তিনি নর্থ হলের ২০৫ নম্বর রুমে থাকতেন। সবুজের বাবার নাম বাদশা মিয়া। তার বাড়ি নীলফামারী জেলার সদর থানা এলাকায়।

ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘আমরা শিক্ষার্থীর মৃত্যুর খবর শুনে ঢামেকে এসেছি। নিহত সবুজ আমাদের শিক্ষার্থী এটি প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। বাকি বিষয়গুলো পরে দেখা হবে।’

এ সময় তার সঙ্গে হল তত্ত্বাবধায়ক, শিক্ষক পরিষদ সম্পাদক ও অন্যান্য শিক্ষকরা ছিলেন।

এদিকে সহপাঠীর মৃত্যুর খবরে শিক্ষার্থীরা শোকে বিহ্বল হয়ে গেছেন। শিক্ষার্থীরা এই মুহূর্তে উত্তর ছাত্রাবাসের সামনে অবস্থান করছেন।

অন্যদিকে নিহত সবুজ আলীর ছবি পোস্ট করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক লিখেছেন, ‘সন্ত্রাসীদের হাতে খুন ঢাকা কলেজ ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী মো. সবুজ আলী। মহান আল্লাহ আমাদের ছাত্রলীগের ছোট ভাইকে জান্নাতবাসী করুন, আমিন।

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের ফেসবুক পোস্ট।

একইভাবে, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ ফেসবুকে নিহত সবুজ আলীর ছবি পোস্ট করেছেন। সেখানে তিনি দাবি করেছেন, ‘কোটা আন্দোলনকারীদের হাতে খুন ঢাকা কলেজ ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী।’

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys