1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বুধবার, ১৬ জুন ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন

হোয়াইট হাউসে ফিরছেন না ট্রাম্প, বাইডেনকে চীনের বিলম্বিত শুভেচ্ছা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০

নিউজ ডেস্ক: অবশেষে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানাল চীন। নির্বাচনের প্রায় এক সপ্তাহেরও বেশি সময় পর আজ শুক্রবার বেইজিংয়ের বিলম্বিত অভিনন্দন বার্তা স্পষ্ট ইঙ্গিত যে হোয়াইট হাউসে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে দ্বিতীয়বারের জন্য ফিরবেন না, তা মেনে নিয়েছেন চীনা বিশ্লেষকরা।

এক সংবাদ সম্মেলনে এদিন চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন বলেন, মার্কিন জনতার রায়কে আমরা সম্মান জানাচ্ছি। বাইডেন ও হ্যারিসকে অভিনন্দন। আমরা জানি যে আমেরিকার প্রেসিডেন্সিয়াল নির্বাচনের ফলাফল সে দেশের নিয়মকানুন মেনেই ঘোষিত হবে।

বিশ্লেষকদের মতে, এদিন অ্যারিজোনায় জয় সাব্যস্ত করেছেন বাইডেন। ফলে আর কোনওমতেই মসনদে ফেরা সম্ভব নয় ডোনাল্ড ট্রাম্পের পক্ষে। এই বিষয়টি ভাল করে বিবেচনা করেই বাইডেন প্রশাসনের সঙ্গে কাজ করা বা মোকাবিলা করার জন্য নির্দিষ্ট নীতি তৈরি করছে চীন। তাই আর কোনও রাখঢাক না রেখে বাইডেনকেই আমেরিকার প্রেসিডেন্ট বলে মেনে নিয়েছে বেইজিং।

এদিকে, চীন বাইডেনকে অভিনন্দন জানালেও, এখনও পর্যন্ত রাশিয়া, মেক্সিকো ও ব্রাজিলের মতো দেশগুলো মুখে কুলুপ এঁটে রয়েছে। আর এখনও হাল ছাড়তে নারাজ বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জনতার রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে রিপাবলিকান শিবির।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT