1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৯:১৮ পূর্বাহ্ন

হকার ও ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের লাইন্সেস দেওয়ার পরিকল্পনা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ৮ মে, ২০২১

নিউজ ডেস্ক: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) হকার ও ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের জন্য লাইসেন্স দেওয়ার পরিকল্পনা করছে। গতকাল শুক্রবার উত্তর সিটির খেটে খাওয়া মানুষের মধ্যে ইফতার বিতরণের সময় মেয়র আতিকুল ইসলাম এই তথ্য জানিয়েছেন।

মেয়র বলেন, পরিকল্পনা আছে ফুটপাতের ব্যবসায়ী ও ভ্রাম্যমাণ দোকানিদের লাইসেন্স দেওয়া হবে। কারণ রাস্তায় বসতে তাদের চাঁদা দিতে হয়। তবে চাঁদা যাতে না দিতে হয় এ জন্য কিছু রাস্তা নির্দিষ্ট করে দেওয়া হবে। পরিচয়পত্র থাকবে। এটা নিয়ে তারা রাস্তায় ব্যবসা করবে। তবে নির্দিষ্ট সময় পর্যন্ত পালাক্রমে হকাররা রাস্তায় থাকতে পারবে।

গতকাল ঢাকা উত্তর সিটির আওতাধীন ৬, ৭, ১৫, ১৭, ১৯, ২০ ও ৩২ নম্বর ওয়ার্ডগুলোতে প্রত্যেকটিতে ৪০০টি করে ইফতারের প্যাকেট বিতরণ করা হয়। প্যাকেটে মুরগি খিচুড়ি সঙ্গে ডিম ছিল। বিডি ক্লিনের সদস্যরা পিকাপে করে প্রতি ওয়ার্ড এলাকায় ঘুরে এই ইফতার প্যাকেট বিতরণ করেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতিতে ঢাকা উত্তর সিটির প্রত্যেক ওয়ার্ডে এক লাখ টাকা করে অনুদান দেওয়া হয়েছে। কাউন্সিলররা এই অর্থ স্বাস্থ্য ও সুরক্ষাসামগ্রী কেনার জন্য ব্যয় করবেন। এ ছাড়া প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকেও সাহায্য দেওয়া হচ্ছে।

মেয়র আরও বলেন, ‘এই ইফতার আমার নিজের প্ল্যাটফর্ম ‘সবাই মিলে সবার ঢাকা’ থেকে ব্যবস্থা করা হয়েছে। আজ দুই হাজার ৮০০ প্যাকেটের ব্যবস্থা করা হয়েছে। আগামী কাল থেকে তিন হাজার ৬০০ প্যাকেট দেওয়া হবে। পর্যায়ক্রমে ডিএনসিসির প্রত্যেকটি ওয়ার্ডে শেষ রোজা পর্যন্ত এই ব্যবস্থা থাকবে।’ পথশিশু, খেটে খাওয়া মানুষ, বয়স্ক ও অসহায় হতদরিদ্রদের এই ইফতারি প্যাকেট দেওয়া হবে বলেও তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT