1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ১৭ মে ২০২১, ০২:৫৯ অপরাহ্ন

স্বাস্থ্যসেবা কর্মীদের কাছে সারাজীবন কৃতজ্ঞ থাকব: ব্রিটিশ প্রধানমন্ত্রী

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ১২ এপ্রিল, ২০২০

নিউজ ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয় ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে।অবস্থার উন্নতি হওয়ায় ইন্টেন্সিভ কেয়ার ইউনিট (আইসিইউ) থেকে তাকে আগেই রিকভারি ইউনিটে আনা হয়েছে।এখন তিনি অল্প হাঁটাচলা করতে পারছেন।

এমন অবস্থায় ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সেন্ট টমাস হাসপাতালের জাতীয় স্বাস্থ্যসেবা কর্মীদের ভূয়সী প্রশংসা করে শনিবার এক বিবৃতি দিয়েছেন।এতে তিনি করোনা চিকিৎসা নিয়ে হাসপাতালটির কর্মরতদের উদ্দেশ্যে বলেন, আমি তাদেরকে যথেষ্ট ধন্যবাদ দিতে পারি না। আমি সারাজীবন তাদের কাছে কৃতজ্ঞ থাকব।

সিএনএন জানায়, হাসপাতালে নেয়ার পর এটিই প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রথম বিবৃতি।

মার্চের ২৭ তারিখে বরিস জনসন জানান তার শরীরে করোনা সংক্রমণ দেখা দিয়েছে।মৃদু লক্ষণ দেখা দেয়ায় ডাউনিং স্ট্রিটের অ্যাপার্টমেন্টে তিনি আইসোলেশনে চলে যান।

তবে ১০ দিন পরে ডাউনিং স্ট্রিট থেকে ঘোষাণা করা হয়, ৫৫ বছর বয়সী জনসনের অবস্থা ভালোর দিকে নয়, লন্ডনের সেন্ট টমাস হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে।পরের দিন তার অবস্থার অবনতি হলে তাকে ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেয়া হয়।

প্রধানমন্ত্রীর মুখপাত্রের বরাত দিয়ে সিএনএন জানায়, আইসিইউতে জনসন তিন রাত কাটিয়েছেন এবং তাকে অক্সিজেন দেয়া হয়েছে। তবে ভেন্টিলেশনের মাধ্যমে তাকে চিকিৎসা দেয়ার প্রয়োজন হয়নি।

বৃহস্পতিবার রাতেই তাকে আইসিইউ থেকে সরিয়ে আনা হয়েছে।শুক্রবার মুখপাত্র আরও জানান এখন তিনি অল্প হাঁটাচলা করতে পারছেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT