1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:০৩ পূর্বাহ্ন

সিলেট বিভাগে এক দিনে ১১৫ জনের করোনা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ২ মে, ২০২০

নিউজ ডেস্ক: সিলেট বিভাগের চার জেলায় এক দিনে রেকর্ড ১১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ফলে হঠাৎ করেই বিভাগে করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা দ্বিগুণ হয়ে গেছে। এ নিয়ে বিভাগের চার জেলায় ২২৫ জন করোনা রোগী শনাক্ত হলো।

গতকাল শুক্রবার রাতে সংশ্লিষ্ট ব্যক্তিরা প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন। সিলেট বিভাগে এটিই এক দিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এর আগে বিভাগে এক দিনে সর্বাধিক ২০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

সংশ্লিষ্ট ব্যক্তিরা বলেন, সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় জট তৈরি হওয়ায় ৬৬৭টি নমুনা ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেফারেল সেন্টারে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এর মধ্যে ৭৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর বাইরে মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ থেকে প্রায় ৪০০ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। সেখান থেকে ২১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। সব মিলিয়ে ঢাকার ল্যাবে সিলেট বিভাগের ৯৯ জনের করোনা শনাক্ত হয়।

এদিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত বিশেষায়িত ল্যাবে গতকাল ১৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৬ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে বলে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় জানিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান প্রথম আলোকে বলেন, ঢাকায় পাঠানো নমুনাগুলো ল্যাব আইডি দিয়ে পাঠানো হয়েছিল। তাই কোন কোন রোগীর ফলাফল পজিটিভ এসেছে, তা এখনো শনাক্ত করা যায়নি। ল্যাব আইডি মিলিয়ে রোগীদের শনাক্ত করা হবে। তিনি আরও বলেন, ঢাকা থেকে ৯৯ জনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার বিষয়টি তাঁদের মৌখিকভাবে জানানো হয়। এ-সংক্রান্ত কাগজপত্র ও পরীক্ষার প্রতিবেদন এখনো তাঁদের কাছে পৌঁছায়নি। তবে আজ শনিবার বিভাগের কোন জেলায় কতজন আক্রান্ত হয়েছেন এবং আক্রান্ত ব্যক্তিদের প্রকৃত সংখ্যা জানানো সম্ভব হবে বলে তিনি জানিয়েছেন।

শুক্রবারের আগপর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত রোগীর সংখ্যা ছিল ১১০। এর মধ্যে হবিগঞ্জে ৫৪ জন, সুনামগঞ্জে ২৯ জন, সিলেটে ১৫ ও মৌলভীবাজারে ১২ জন রয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে তিনজন মারা গেছেন। সুনামগঞ্জের একজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT