1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:২৬ পূর্বাহ্ন

লকডাউন না মানলে জেল: মোদি

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ২৩ মার্চ, ২০২০

নিউজ ডেস্ক: লকডাউন পরিস্থিতি যারা মানবেন না তাদের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বার বার সতর্ক করা সত্ত্বেও করোনাভাইরাসের প্রকোপকে তেমন গুরুত্ব দিয়ে দেখছেন না বহু মানুষ। সোমবার সকালেই তা নিয়ে টুইটারে অসন্তোষ প্রকাশ করেন নরেন্দ্র মোদি।

তারপরই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে রাজ্যগুলোকে জানিয়ে দেয়া হয়, লকডাউন কার্যকর করতে প্রয়োজনে কড়া পদক্ষেপ করতে হবে। যে বা যারা সরকারি নির্দেশিকা লঙ্ঘন করবেন, তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। খবর এনডিটিভির। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে রাজ্যগুলোকে নোটিস দিয়ে বলা হয়েছে, সরকারি নির্দেশের লঙ্ঘন চোখে পড়লে ১৮৮ ধারা অনুযায়ী, ২০০ টাকা জরিমানা-সহ ১ মাসের জেল হতে পারে নিয়ম লঙ্ঘনকারীর।

আর তার জন্য অন্য কারও জীবন ও নিরাপত্তা বিঘ্নিত হলে, সেক্ষেত্রে জেল হতে পারে ছ’মাস পর্যন্ত। দিতে হতে পারে ১০০০ টাকা জরিমানাও।

দেশে করোনার প্রকোপ রুখতে সতর্ক না হলে ভারতের অবস্থাও হবে চীন, ইতালির মতো। এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে টুইটে নরেন্দ্র মোদি লিখেন, অনেক মানুষ এখনও লকডাউনকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করছেন না। দয়া করে নিজেকে বাঁচান, আপনার পরিবারকে বাঁচান, এই নির্দেশগুলোকে গুরুত্ব দিয়ে অনুসরণ করুন। আমি রাজ্য সরকারগুলোকেও অনুরোধ করছি যাতে সব রাজ্যগুলোতেই এই সব নির্দেশিকা মেনে চলার বিষয়টি নিশ্চিত করা যায়।

ভারতে গত কয়েকদিনের মধ্যেই লাফিয়ে বেড়েছে করোনাভাইরাস সংক্রমণ। এ পর্যন্ত ৪০০ জনেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে এ প্রাণঘাতী ভাইরাসে। প্রাণ হারিয়েছেন ৭ জন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT