1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
রবিবার, ২২ মে ২০২২, ০৭:২৮ পূর্বাহ্ন

যৌন জীবনকে মধুময় করবে যেসব ব্যায়াম

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২

নিউজ ডেস্ক: প্রশান্তি অর্জনের অন্যতম মাধ্যম হলো যোগ বা যোগাসন। শুধু শারীরিক প্রশান্তি না, যৌন জীবনকে মধুময় করতে প্রয়োজন নিয়মিত যোগাসন।

সঠিক আসন সঠিক ভাবে করলে, উন্নতি হতে পারে যৌন জীবনে। বিশেষজ্ঞদের মতে, যোগাসন শরীরের বিভিন্ন পেশির সচলতা যেমন বৃদ্ধি করে তেমনই, বৃদ্ধি করে বিভিন্ন অঙ্গে রক্তসঞ্চালন। যৌন মিলনের সময় আনে দেহ ও মনের স্ফূর্তি। দেখে নিন কোন কোন আসন আপনার যৌন জীবনকে করে তুলতে পারে আরও মধুময়।

আনন্দ বালাসন

এই আসনকে ইংরেজিতে বেবি পোজও বলা হয়ে থাকে। এই আসন সঠিক ভাবে অনুশীলন করলে পা, কোমর ও নিতম্বের পেশিগুলোর শক্তি বৃদ্ধি পায়। যৌনাঙ্গের রক্ত সঞ্চালন ভাল রাখতেও বেশ উপযোগী এই আসন। ফলে যৌন মিলন সুখকর করতে এই আসন অত্যন্ত কার্যকর। পাশাপাশি নারীদের ঋতুস্রাবকালীন পেশির টান কমাতেও সাহায্য করে এই আসন

চক্রাসন

মেরুদণ্ড ভাল রাখতে এই আসনটি বেশ জনপ্রিয়। কিন্তু এই আসনে নমনীয় হয় গোটা দেহই। পাশাপাশি ঝরে পেটের বাড়তি মেদ। ফলে উপকৃত হয় যৌন জীবন।

অধোমুখ শ্বনাসন

এই আসনে মুখ নিচু করে কুকরের মতো ভঙ্গিমা করা হয়ে থাকে। হাত, পা, কাঁধ ও পিঠের পেশি ভাল রাখতে সাহায্য করে এই আসন। পাশাপাশি মস্তিষ্কে রক্তসঞ্চালন বৃদ্ধি করে, ফলে ভাল উজ্জীবিত হয় মন।

তবে খেয়াল রাখবে সব আসন সবাই করতে পারেন না। বিশেষত শারীরিক অসুস্থতা থাকলে যে কোনো আসন করার আগেই নেওয়া উচিত বিশেষজ্ঞদের পরামর্শ।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT