1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৬:৩৮ পূর্বাহ্ন

মোদি-মমতাকে ২৬০০ কেজি আম উপহার প্রধানমন্ত্রীর

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ৪ জুলাই, ২০২১

নিউজ ডেস্ক: উপহার হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জন্য ২৬০০ কেজি হাড়িভাঙ্গা আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার দুপুরে বেনাপোল চেকপোস্ট দিয়ে ওই উপহার ভারতে পৌঁছে। কূটনৈতিক সূত্র বলছে, নোম্যান্সল্যান্ডে কলকাতাস্থ বাংলাদেশ উপ হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) মো. সানিউল কাদের এটি গ্রহণ করেন। দ্রুততম সময়ের মধ্যে উপহারগুলো কলকাতা এবং দিল্লিস্থ বাংলাদেশ মিশনের যৌথ ব্যবস্থাপনায় ভারতের প্রধানমন্ত্রী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর বাসভবনে পৌঁছানো হবে। সূত্র এ-ও জানিয়েছে বাংলাদেশের সীমান্ত লাগোয়া ভারতের আরও ৪টি রাজ্য আসাম, মিজোরাম, ত্রিপুরা এবং মেঘালায়ের মুখ্যমন্ত্রীদের জন্য আলাদাভাবে আম উপহার পাঠাচ্ছেন প্রধানমন্ত্রী।

দু’এক দিনের মধ্যে তা পাঠানোর প্রস্তুতি চলছে। রাষ্ট্রীয় সর্বোচ্চ গুরুত্বপূর্ণ (ভিভিআইপি) ওই উপহারসামগ্রী স্থলবন্দর দিয়ে নির্বিঘœ এবং নিরাপদে দ্রুত পৌঁছানোর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে শুক্রবার সংশ্লিষ্টদের চিঠি লেখে পররাষ্ট্র মন্ত্রণালয়। রাষ্ট্রাচার অনুবিভাগের সফর-২ শাখার সহকারী সচিব মো. জাবের হায়দারের পাঠানো ওই চিঠি মতে সড়ক পথে বেনাপোল বন্দরে উপহারগুলো পৌঁছায় এবং তা হস্তান্তর করা হয়।

এ সময় শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা, বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন, কাস্টম হাউসের উপ-কমিশনার অনুপম চাকমা, বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল, উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার, নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান, সহকারী কমিশনার কল্যাণ মিত্র, বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান ও বিজিবির সদস্যরা স্থলবন্দরে উপস্থিত ছিলেন। পরে বেনাপোল কাস্টম হাউসের উপ-কমিশনার অনুপম চাকমা গণমাধ্যমকে বলেন, সরকার প্রধানের উপহারের ২৬০০ কেজি আম বাংলাদেশ মিশনের কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে। সকালে উপহারের আমগুলো বেনাপোল বন্দরে এসে পৌঁছায়। দ্রুত আনুষ্ঠানিকতা সেরে তা ভারতে পাঠানো হয়েছে। রপ্তানিকারক প্রতিষ্ঠান এগ্রোভিশন প্রাইভেট লিমিটেড প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রদেয় দেশখ্যাত রংপুরের হাড়িভাঙ্গা আম সংগ্রহ, প্যাকেটজাত এবং পরিবহনের দায়িত্বে ছিল।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT