1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১১:২৬ অপরাহ্ন

ভিডিওকলে বিয়ের অনুমতি দেয়া হয়েছে সিঙ্গাপুরে

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ১ জুন, ২০২০

নিউজ ডেস্ক: সিঙ্গাপুরে মুসলমানদের শারীরিক দূরত্ব বজায় রেখে বিয়ের অনুমতি দেওয়া হয়েছে। কাল মঙ্গলবার থেকে মুসলিম সম্প্রদায়ের বর-কনের বিয়েতে সর্বোচ্চ ১০ জন অতিথি উপস্থিত থাকতে পারবে। তবে ভিডিওকলে উপস্থিত থেকে আত্মীয়-স্বজনরা যেন সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান, সে ব্যাপারে উৎসাহ দেওয়া হয়েছে।

স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে যে কোনো ধরনের জমায়েত নিষিদ্ধ হওয়ার পর এই প্রথম মঙ্গলবার থেকে মুসলিম বিবাহ রেজিস্ট্রি চালু হচ্ছে। পরে ১৩ জুন থেকে সিঙ্গাপুরের ইসলামিক রিলিজিয়াস কাউন্সিলের নির্ধারণ করে দেওয়া মসজিদগুলোতে বিয়ে পড়ানো হবে।

করোনার জেরে হয়ে যাওয়া লকডাউন খুলতেই গতকাল রবিবার এ ধরনের তথ্য জানানো হয়। সিঙ্গাপুরের যুব ও সংস্কৃতি মন্ত্রণালয় এ নির্দেশনা দিয়েছে।

তাতে বলা হয়েছে, বিয়েতে সর্বোচ্চ ১০ জন অতিথি উপস্থিত হতে পারবে। এছাড়া দু’জন করে সাক্ষীও থাকতে পারবে। সেই সঙ্গে বর-কনের পরিবারের সদস্যরা উপস্থিত থাকতে পারবেন।

যদিও পরিবারের বয়স্ক সদস্যদের অনুষ্ঠানস্থলে উপস্থিত না থাকার পরামর্শ দেওয়া হয়েছে। কারণ, করোনাভাইরাসের কারণে বয়স্করা বেশি ঝুঁকিতে।

গত ৫ মে সিঙ্গাপুরের পার্লামেন্টে সিদ্ধান্ত হওয়ার পর ১৮ মে থেকেই ভিডিওকলে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার অনুমতি দেওয়া হয়েছে। সে দেশের ধর্মীয় বিশেষজ্ঞরাও বলছেন, ভিডিওকলে বিয়েতে ধর্মীয়ভাবে কোনো বাধা নেই।

সূত্র : স্ট্রেইটস টাইমস

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT