1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০২:১২ পূর্বাহ্ন

বৈধতার দাবিতে ফ্রান্সে বিক্ষোভ সমাবেশ

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ১ জুন, ২০২০

নিউজ ডেস্ক: ফ্রান্সের রাজধানী প্যারিসে বিক্ষোভ করে অনিয়মিত অভিবাসীরা, টিয়ার সেল নিক্ষেপ করে ছত্র ভঙ্গ করে দেয় পুলিশ।
নিষেধাজ্ঞা সত্ত্বেও অনিয়মিত অভিবাসীদের বৈধতার দাবিতে ফ্রান্সের রাজধানী প্যারিসে বিক্ষোভ মিছিল করেছে দেশটির ২১০টি সামাজিক সংগঠন। এ বিক্ষোভ দমনে টিয়ার সেল নিক্ষেপ করেছে দেশটির পুলিশ।

গতকাল শনিবার বিকেলে প্যারিসের রিপাবলিক চত্ত্বরের আশপাশে জড়ো হতে শুরু করে বিক্ষোভকারীরা। একপর্যায়ে আশপাশের রাস্তা বন্ধ করে সমবেত সবাইকে বৈধতার দাবিতে স্লোগান দিতে দেখা যায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার সেল নিক্ষেপ করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

ফরাসি পুলিশ সদর দপ্তরের তথ্যমতে, এই বিক্ষোভে অংশ নিয়েছে সাড়ে ৫ হাজার মানুষ। আর এ বিক্ষোভ থেকে আইন না মানার কারণে ৯২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে বিক্ষোভকারীদের পক্ষ থেকে মিছিল ও সমাবেশের অনুমতি চাইলে পুলিশ কর্তৃপক্ষ অনুমতি দেয়নি। এই বিক্ষোভে অনেক বাংলাদেশিরাও অংশ নেয় । বিক্ষোভকারীদের সম্মিলিত সংগঠন আগামী ২০ জুন একই দাবিতে ফের আন্দোলনের ডাক দিয়েছে ।

উল্লেখ্য, করোনাভাইরাসের এই সময়ে ফ্রান্সে বসবাসকারী অনিয়মিত অভিবাসীদেরকে বৈধতা দেওয়ার দাবিতে ফরাসি পার্লামেন্টে কয়েকজন এমপি ও বিশিষ্ট ব্যক্তি সংকট বিবেচনায় সরকারের কাছে অনিয়মিত অভিবাসীদের বৈধতা দেওয়ার দাবি জানিয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT