1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৮:৪৭ পূর্বাহ্ন

বেসরকারি টেলিভিশন চ্যানেলেও দেখা যাবে ‘হাসিনা: এ ডটারস টেল’

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ১৭ মে, ২০২১

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও বিটিভি ওয়ার্ল্ডের পাশাপাশি বেশ কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে দেখা যাবে ‘হাসিনা: এ ডটারস টেল’। শেখ হাসিনার ব্যক্তি জীবনের অজানা-অদেখা গল্প নিয়ে এ প্রামাণ্যচিত্রটি নির্মাণ করেছেন পিপলু খান।

আওয়ামী লীগের গবেষণা উইং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) জানিয়েছে, আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোমবার বিকাল সাড়ে ৩টায় বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে দেখা যাবে ‘হাসিনা: আ ডটারস টেল’। ৭০ মিনিটের এই ডকুড্রামাটি একই সময়ে সম্প্রচার করবে বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তর। এছাড়াও সময় টিভিতে বিকেল ৪টা ৪০ মিনিটে, চ্যানেল ২৪-এ বিকেল ৫টায় এবং এটিএন নিউজে রাত ১১টা ১৫ মিনিটে দেখানো হবে এ প্রামাণ্যচিত্র।

২০১৮ সালের নভেম্বর মাসে ‘হাসিনা: এ ডটারস টেল’এর গ্র্যান্ড প্রিমিয়ার হয়। স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, মধুমিতা সিনেমা হল এবং সিলভার স্ক্রিনে প্রদর্শন শুরুর পর থেকে পরের দুই সপ্তাহে বক্স অফিসে সবচেয়ে সফল ছিল এ ডকুড্রামা। পরে সারা দেশে জেলা ও বিভাগীয় পর্যায়ের আরো ৩৫টি সিনেমা হলে প্রদর্শন করা হয় প্রামাণ্যচিত্রটি। টেলিভিশন চ্যানেলেও এর সম্প্রচার হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে নিয়ে নির্মিত সবচেয়ে তথ্যবহুল এই ডকুড্রামাটি বাংলাদেশের পাশাপাশি সমাদৃত হয়েছে আন্তর্জাতিক বেশ কিছু চলচ্চিত্র উৎসবে।

১৯৫২ সালে পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকায় আসা থেকে শুরু করে শেখ হাসিনার ব্যক্তিগত ও রাজনৈতিক জীবনের বিভিন্ন ঘটনা উঠে এসেছে এই প্রামাণ্যচিত্রে।

সিআরআই এর ব্যানারে নির্মিত প্রামাণ্যচিত্রটির প্রযোজক হিসেবে রয়েছেন বঙ্গবন্ধুর দৌহিত্র, সিআরআইয়ের ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী, সিআরআইয়ের ট্রাস্টি নসরুল হামিদ।

প্রামাণ্যচিত্রটির সঙ্গীতায়োজন করেছেন দেবজ্যোতি মিশ্র, সিনেমাটোগ্রাফিতে সাদিক আহমেদ, সম্পাদনা করেছেন নবনীতা সেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT