1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

বিকেল থেকে ঢাকায় বৃষ্টি

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ১৪ মে, ২০২৩

নিউজ ডেস্ক: ঘূর্ণিঝড় মোখা বাংলাদেশের স্থলভাগের ওপর দিয়ে যাওয়ার পর দেশে বৃষ্টি বাড়বে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, কাল সোমবার ঢাকা, সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রামের বিভাগে বৃষ্টির পরিমাণ বেড়ে যাবে।

আজ রোববার বেলা একটায় আবহাওয়া অধিদপ্তরের পরিচালক আজিজুর রহমান মোখার সর্বশেষ পরিস্থিতি নিয়ে এক ব্রিফিংয়ে এসব কথা জানান।

আজিজুর রহমান বলেন, ঘূর্ণিঝড়ের কেন্দ্র বাংলাদেশ উপকূল থেকে বেশ দূরে। এটা মিয়ানমারের দিকে অগ্রসর হচ্ছে। এ কারণে সব শক্তি ও কেন্দ্রের দিকে পুঞ্জীভূত হচ্ছে। তাই বাংলাদেশে বৃষ্টি কমে গেছে। যখন স্থলভাগ অতিক্রম করবে, তখন বাংলাদেশে বৃষ্টি বেড়ে যাবে। সিলেট, ঢাকা ও চট্টগ্রামে বৃষ্টি বেড়ে যাবে।

আজ বিকেল নাগাদ ঢাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু হবে। এই বৃষ্টি টানা কয়েক দিন ধরে চলবে। একটি বড় মেঘমালা আছে। এর কারণেই বৃষ্টি হবে।

আজ সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘলা। তবে কোথাও বৃষ্টি হয়নি। মেঘলা আকাশের পাশাপাশি ঠান্ডা হাওয়া বইছে। এতে গরম বেশ খানিকটা কমেছে।

চলতি মে মাসের শুরুতে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় প্রচণ্ড গরম পড়তে শুরু করে। দেশের কোনো কোনো স্থানে শুরু হয় তীব্র তাপপ্রবাহ। এর মধ্যে সাগরে দেখা যায় লঘুচাপ।

টেকনাফের শুরু হয়েছে ঝড়ো হাওয়া। টেকনাফ সদর থেকে তোলা। টেকনাফ, ১৪ মে, ২০২৩

৭ মে লঘুচাপটি নিম্নচাপে পরিণত হয়। এর পর থেকে ধীরে ধীরে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা কমতে শুরু করে। গতকাল রাজধানীর তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys