1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১১:১৮ অপরাহ্ন

ফ্রান্সের স্বরলিপি শিল্পীগোষ্ঠীর বার্ষিক সমুদ্র ভ্রমণ

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

নিউজ ডেস্ক: করোনা মহামারীর কারণে বিপর্যস্ত পুরো পৃথিবী। একের পর এক ঢেউ আছড়ে পড়ছে বিশ্বের নানা দেশে। এবার চতুর্থ দফার ঢেউ আঘাত হেনেছে ফ্রান্সে। আর এর মাঝে স্বাস্থ্যবিধি মেনে বার্ষিক সমুদ্র ভ্রমণ সম্পন্ন করেছে ফ্রান্সের সাংস্কৃতিক সংগঠন স্বরলিপি শিল্পীগোষ্ঠী।

রোববার প্যারিসের দূরবর্তী প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত হাক দু লোত সমুদ্র সৈকত ভ্রমণ করেন তারা। নতুন করে স্বাস্থ্যবিধি আরোপ করায় নির্ধারিত বাসে যেতে না পারলেও ভিন্ন পন্থায় বিশাল গাড়ির বহর নিয়ে এবারে সমুদ্র ভ্রমণ করে স্বরলিপি সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠী।

এই ভ্রমণে সংগঠনের সদস্যরা ছাড়াও ফ্রান্সে বাংলাদেশী কমিউনিটির রাজনৈতিক-সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ যোগদান করেন। এ ভ্রমণে ছিল খেলাধুলা ও বিনোদনমূলক নানা আয়োজন। সৈকত পারে আয়োজিত মহিলাদের বালিশ বদল খেলা উপস্থিত বিদেশি পর্যটকদের মুগ্ধ করে।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্মবোধক ও দেশীয় সংগীত পরিবেশন করেন সংগঠনের সাবেক সভাপতি অসিত ঘোষ ও যুগ্ম সাধারণ সম্পাদক ভিকি রায়। পুরো অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী আর এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এমদাদুল হক স্বপন ।
এতে অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন সংগঠনের উপদেষ্টা ও ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের সাধারণ সম্পাদক সুব্রত ভট্টাচার্য শুভ, বাংলা অটো স্কুলের ব্যবস্থাপনা পরিচালক হোসেন সালাম রহমান, বরিশাল বিভাগীয় কমিউনিটির সভাপতি ওবায়দুল ইসলাম রিয়াদ,সহ সভাপতি কামাল শিকদার, ফ্রান্স আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ আসাদুজ্জামান সুমন, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল তায়েফ, কার্যকরী কমিটির সদস্য কামাল পাশা কাউসার আহমেদ, ফ্রান্স বিকল্পধারার সভাপতি নুর আলম মঞ্জু , ফ্রান্স আওয়ামী লীগ নেতা কামাল পাশা প্রমুখ। অনুষ্ঠানে দেশীয় খাবার দ্বারা আপ্যায়িত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT