1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন

প্রেসিডেন্টের আহ্বান ও আমাদের দায়িত্ব নিয়ে বললেন ‘আমাদেরকথার’ সম্পাদক

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ১৮ মার্চ, ২০২০

নিউজ ডেস্ক: ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোন সোমবার রাতে টেলিভিশনে জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে ১৭ই মার্চ মঙ্গলবার দুপুর থেকে আগামী ১৫ দিন দেশের সকল নাগরিককে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন।একসাথে জড়ো হয়ে সকল প্রকার আড্ডা, আত্মীয়-স্বজনের সাথে মেলামেশা থেকেও সবাইকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন তিনি।তিনি বলেছেন, আপনি সুস্থ ও বেঁচে থাকলে আত্মীয়-পরিজন বন্ধু-বান্ধবের সাথে আড্ডা দেয়ার অনেক সুযোগ পাবেন।অন্যথায় জেল-জরিমানা করা হবে বলেও তিনি বলেছেন।

সেই ভাষণে তিনি আরো বলেছেন,আমরা স্বাস্থ্যগত যুদ্ধের মধ্যে রয়েছি তবে আমাদের মনোবল হারালে চলবে না ,সম্মিলিতভাবে এই যুদ্ধের মোকাবেলা করতে হবে। তিনি তার ভাষণে এও বলেছেন, ফ্রান্সে কাউকেই না খেয়ে মরতে দেয়া হবে না, একই সাথে ব্যবসায়ীদের আশ্বাস দিয়ে তিনি বলেছেন, সংকটকালীন সময়ে যে আর্থিক ক্ষতি হবে সরকারের তরফ থেকে তার ভর্তুকি দেয়া হবে, পাশাপাশি এই সময়ে ঘর ভাড়া, বিদ্যুত বিল, পানি বিলসহ অন্যান্য করও মওকুফ করা হবে সকল নাগরিকের।

৭০এর দশকের শুরু থেকে ফ্রান্সে প্রবাসী বাংলাদেশীদের বসবাস।নির্দিষ্ট করে কোন তথ্য না থাকলেও ধারণা করা হয় বর্তমানে ৫০ থেকে ৬০ হাজার প্রবাসী বাংলাদেশী আমরা এখন ফ্রান্সে বসবাস করছি। বাংলাদেশের পর ফ্রান্সের প্রতিও আমাদের ভালোবাসার কমতি নেই। এদেশের সুখ-দুঃখের ভাগীদার আমরাও ।

এই সংকটময় মুহূর্তে আমাদেরও দায়িত্ব রয়েছে। এদেশে বসবাসকারী একজন নাগরিক হিসেবে আমরাও আমাদের দায়িত্ব পালন করা উচিত । খুব প্রয়োজন না হলে এই সময় আমাদের ঘরে থাকা উচিত। মনে রাখবেন করোনা খুব ভয়ঙ্কর একটি ভাইরাস!
শুরুর দিকে একজন দুইজন করে আক্রান্ত হলেও এখন জ্যামিতিক ও গাণিতিক হারে আক্রান্তের সংখ্যা কয়েকগুণ বাড়ছে।

আসুন আমরা আমাদের প্রেসিডেন্টের আহ্বান মেনে চলে দায়িত্ব পালন করি।

মোঃ লুৎফুর রহমান বাবু
প্রধান সম্পাদক ,আমাদের কথা
প্যারিস, ফ্রান্স।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT