1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:১২ পূর্বাহ্ন

প্রবাসীদের রেমিট্যান্সে দেশ চলছে দুর্বার গতিতে

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ৫ জানুয়ারী, ২০২০

নিউজ ডেস্ক: প্রবাসীরা তার পরিবার ও দেশের জন্য ভিআইপি। তাদের ত্যাগ আর পরিশ্রমের ফলে একটি পরিবার শুধু নয় দেশও চলছে দুর্বার গতিতে। কিন্তু দুর্ভাগ্যবশত এসব প্রবাসীরা দেশ-বিদেশের নানা জায়গায় অবহেলার শিকার হয়।

শুক্রবার (৩ জানুয়ারি) বাংলাদেশ সমিতি শারজাহ শাখার মিলনায়তনে মৌলভীবাজার ভিআইপি ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্পেন প্রবাসী আব্দুল মুমিন খান শাকুর প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন।

বাংলাদেশ সমিতি শারজাহ শাখার মিলনায়তনে ক্লাবের সভাপতি হুমায়ুন রশীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাসেল আহমদ ও যুগ্ম সম্পাদক কামরুল ইসলাম পাপলুর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন জালালাবাদ অ্যাসোসিয়েশন ঢাকা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জসিম উদ্দিন আহমদ।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সমিতি দুবাইয়ের আহ্বায়ক অধ্যাপক আব্দুস সবুর, মৌলভীবাজার ভিআইপি ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক আব্দুল লতিফ, প্রবাসী সুনামগঞ্জ সমিতির প্রধান উপদেষ্টা হাজী শফিকুল ইসলাম, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সাবেক প্রধান উপদেষ্টা বদরুল ইসলাম, চট্টগ্রাম সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কাশেম, জালালাবাদ অ্যাসোসিয়েশন আমিরাতের সদস্য সচিব সাজিদুর রহমান সাচ্চু, জুড়ি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি রহমত আলী শোয়েব।

এ ছাড়া বড়লেখা সমিতির সভাপতি হেলাল আহমদ, কমলগঞ্জ সমিতি আমিরাতের সিনিয়র উপদেষ্টা শেখ জহির উদ্দিন, কুলাউড়া সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মশহুদ মিয়া, কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি সাদিকুর রহমান চৌধুরী, মৌলভীবাজার ভিআইপি ক্লাবের পৃষ্ঠপোষক শাহীন আল রাজী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন সাংবাদিক লুৎফুর রহমান, নাজমুল ইসলাম, জাহাঙ্গীর আলম, কামরুল ইসলাম জুয়েলসহ আরও অনেকে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাংগঠনিক সম্পাদক জাকির আহমদ।

বক্তারা বলেন, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি মৌলভীবাজার জেলার আগর আতর শিল্প মধ্যপ্রাচ্যে বাজারজাত হয়ে দেশের সুনাম বয়ে আনছে। এই ধারা অব্যাহত রাখতে মৌলভীবাজার জেলার প্রবাসীদের এক ছায়ার নিচে এসে কাজ করে যেতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জুড়ি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক জুবের আহমদ, আয়োজক সংগঠনের পৃষ্ঠপোষক ক্বারী আবু রুকিয়ান, সহ-সভাপতি মুহিন আহমদ, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম রিপন, জিয়াউল হক, যুগ্ম সাংগঠনিক সম্পাদক খাইরুল ইসলাম তারেক, প্রচার সম্পাদক জালাল আহমদ, সহ-প্রচার সম্পাদক জাবের আহমদ, অর্থ সম্পাদক সাগর আহমদ, সহ-অর্থ সম্পাদক ওলিদ হোসেন সহ আরও অনেকে।

পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক ক্বারী ইলিয়াস আহমদ। বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনে নেতৃত্ব দেন ৭১ টিভির সাংবাদিক লুৎফুর রহমান ও ৫২ বাংলা টিভির তিশা সেন।

এ সময় অনুষ্ঠানে ক্লাবের টি শার্ট উন্মোচন করা হয়। বিগত বছরে ক্লাবের সাধারণ প্রতিবেদন তুলে ধরা হলে মানবকল্যাণে কাজ করার জন্য ক্লাবকে ধন্যবাদ জানিয়েছেন বক্তারা। অনুষ্ঠানে সামাজিক কর্মকাণ্ড চালিয়ে যেতে আমিরাতের মৌলভীবাজার জেলার নানা আঞ্চলিক সংগঠনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। খবর: জাগো নিউজ

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT