1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:২৯ অপরাহ্ন

প্যারিসে “সাফ”এর বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

নিউজ ডেস্ক: অনিয়মিতদের নিয়মিত করা এবং পারিবারিক পুনর্মিলন পদ্ধতি সহজ করার (Regroupement et Réunification familiale) দাবিতে গতকাল প্যারিসে “সাফ”Solidarités Asie France (SAF)’র বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

এই মিছিলে উপস্থিত ছিলেন ফ্রান্সের জাতীয় সংসদ সদস্য Me Daniele Obono যিনি সব সময় Solidarités Asie France (SAF)এর পাশে থাকেন।

আরো উপস্থিত ছিল অনেক বাংলাদেশী ভাই এবং বোন আর উপস্থিত ছিল ফ্রান্সের অনেক এসোসিয়েশন CSP75, La Cimade, Droits devant, CSP Montreuil, Regroupement familial Community in France, World Humanity Revolution France, etc…

ফ্রান্সের বুকে Solidarités Asie France (SAF)গড়ে তুলছে নয়ন এনকে। ফরাসী সরকারের অনুমোদন প্রাপ্ত এসোসিয়েশন। Solidarités Asie France একটি সম্পূর্ণ অরাজনৈতিক এসোসিয়েশন যা এশিয়ার অন্যান্য দেশের (বাংলাদেশ; চীন; পাকিস্তান; ভারত; আফগানিস্তান; কম্বোডিয়া; মায়ানমার (বার্মা), তিব্বত …) মানুষদের সাথে নিয়ে নয়ন এনকে এই এসোসিয়েশনটি করেছেন।

ফ্রান্স একটি মানবিক আদর্শ চর্চার দেশ। এদেশে পৃথিবীর নানা প্রান্ত থেকে নানা কারনে মানুষ এসে বসবাস করে।
এদেশে নিয়মিত অভিবাসীরা তাদের পরিবারকে কাছে পেতে স্ব স্ব দেশেস্থ ফরাসী দূতাবাসে ভিসার জন্য আবেদন করে। এর মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী আবেদনকারীও রয়েছে। অভিযোগ রয়েছে ফরাসী দূতাবাসগুলো পরিবার পুনর্মিলনীর ভিসা প্রদানে দীর্ঘ সময় নেয় এবং নানা অজুহাতে ভিসা আবেদন নামঞ্জুর করে! এইক্ষেত্রে ফ্রান্সে বসবাসকারী বাংলাদেশীদের পরিবার ভিসাপ্রাপ্তির ক্ষেত্রে নানা অনাকাঙ্ক্ষিত এবং অযৌক্তিক হয়রানীর শিকার হয়।

SAF “সাফ এর প্রেসিডেন্ট নয়ন বাংলাদেশী ভাই-বোনদের এই সমস্যা নিয়ে তার (La France Insoumise) দলের গুরুত্বপূর্ণ নেতা এবং ফরাসী সংসদের সদস্য Daniele Obono এর সাথে বিস্তারিত আলাপ করেন এবং তাকে বোঝাতে সক্ষম হয়েছিলেন যে, দীর্ঘদিন ধরে বাংলাদেশী পরিবারগুলো ‘পুনঃ একত্রীকরণ’ ও ‘পুনর্মিলনী’ ভিসা আবেদনকারীদের ২ থেকে ৫ বছর পর্যন্ত অপেক্ষা করতে হয় ভিসা পাওয়ার ক্ষেত্রে। এব্যাপারে ফরাসী জাতীয় সংসদ সদস্য Daniele Obono এই পরিস্থিতির সাথে সংহতি প্রকাশ করেন এবং ২১ জানুয়ারি ২০২১ তিনি বিষয়টি নিয়ে বাংলাদেশে ফরাসী দূতাবাসে একটি চিঠি লিখেন । এর কিছু দিন পর থেকে অনেক ভালো রেজাল্ট পাওয়া গিয়েছে, ইতি মধ্যে অনেকের পরিবার ভিসা পেয়েছে।

কিন্তু আবার দেখ গিয়েছিল অনেক ভাই বোনেরা ভিসার অপেক্ষায় রয়েছে। এই পরিস্থিতি বিবেচনা করে “সাফ SAF সিদ্ধান্ত নিয়েছিল এই বিষয় নিয়ে একটি আন্দোলন এর ডাক দিবে, তাই গতকাল রবিবার ০৪ জুলাই ২০২১, বিক্ষোভ মিছিল এর আয়োজন করেছিল, যেখানে ফ্রান্সের অনেক এসোসিয়েশনও যুক্ত হয়েছিল!

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys