1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ১১ জুন ২০২১, ১১:৩২ অপরাহ্ন

প্যারিসে অনুষ্ঠিত হলো ‌’দাবা প্রতিযোগিতা ২০১৯’

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯

নিউজ ডেস্ক: বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী এবং উবারভিলিয়ে দাবা ক্লাবের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হলো সপ্তম বিজয় কাপ দাবা প্রতিযোগিতা। মহান বিজয় দিবস উপলক্ষে সপ্তমবারের মতো এই বিজয় কাপ অনুষ্ঠিত হয় ফ্রান্স দাবা ফেডারেশন এর অধীনে ।

গত ১৫ ডিসেম্বর ২০১৯ স্থানীয় সময় দুপুর ১টা ৩০মিনিটে শুরু হয় এই প্রতিযোগিতা, প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধান ও ব্যাবস্থাপনায় ছিলো ফ্রান্স উদীচীর উপদেষ্টা মন্ডলির সদস্য সলিমুল্লাহ সিদ্দিকী রানা।

প্রবাসী বাঙ্গালী এবং ফরাসী প্রতিযোগীদের মধ্যে রাউন্ড রবিন লিগ প্রদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়। সর্বমোট সাত রাউন্ড শেষে প্রতিযোগিতায় বড়দের মধ্যে সম্মিলিতভাবে প্রথম স্থান অধিকার করে বাংলাদেশের প্রতিযোগী বিশিষ্ট দাবাড়ু মিজানুর রহমান লাভলু, দ্বিতীয় হয়েছে ফরাসী প্রতিযোগী দোরভা অলিভিয়ে এবং তৃতীয় হয়েছে ফাব্রো দাভিদ।

ছোটদের বিভাগে প্রথম হয়েছে ওইয়াশা হাদিয়ান, দ্বিতীয় হয়েছে ওয়াইশা ইসমাইল এবং তৃতীয় হয়েছে গোয়েন্তোরি আইয়ুব নোয়ে। এছাড়া মহিলা ক্যাটাগরিতে পুরষ্কার পেয়েছেন ফারদিনা হোসেন এবং উদীচীর বিশেষ পুরস্কার পায় বাংলাদেশ দাবা ফেডারেশন এর সাবেক সাধারণ সম্পাদক মোঃ মোকাদ্দেস হোসেন।

পুরষ্কার প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন উদীচী ফ্রান্স সংসদের সভাপতি কিরণ্ময় মণ্ডল, সিপিবি ফ্রান্স শাখার সম্পাদক আহাম্মেদ আলী দুলাল, উভারভিলিয়ে দাবা ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং উদীচী ফ্রান্স সংসদের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন হাওলাদার। ফ্রান্সের প্যারিস থেকে সাখাওয়াত হোসেন হাওলাদার।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT