1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বুধবার, ২১ জুলাই ২০২১, ০৬:২৬ অপরাহ্ন

পবিত্র রমজান মাসে দূর হোক করোনার কালো অন্ধকার: ফাতেমা খাতুন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

দেখতে দেখতে চলে এলো পবিত্র রমজান মাস। এ মাসে আল্লাহতায়ালা বান্দার দোয়া বেশি কবুল করেন। বিশ্বজুড়ে এখনও করোনার থাবা তুঙ্গে। তাই সবাই সবার জন্য দোয়া করতে হবে। রমজানের অছিলায় আল্লাহ যেন আমাদের মহামারি থেকে মুক্ত করে দেন।

করোনায় মানতে হবে বাড়তি সতর্কতা। ইউরোপজুড়ে করোনার হানা যেমন আছে তেমনি ব্যপক হারে বাড়ছে বাংলাদেশেও। মনটা হাহাকার করে যখন দেখি হাসপাতালে আর জায়গা দেয়া যাচ্ছে না। হাসপাতালের বারান্দায় বসে অক্সিজেন দেয়া হচ্ছে আক্রান্তদের। একটু পর পর বের করা হচ্ছে লাশের গাড়ি!

আমরা অনেক মানুষকে হারিয়েছি, হারাচ্ছি। আরও অনেকে সংক্রামিত হচ্ছে। করোনা মহামারি এখন একটি বাস্তব হুমকি। তাই, এই রমজানে আমাদের আরও সচেতন থাকা জরুরি।’

‘আসুন আমরা সকলে নিরাপদ দূরত্ব বজায় রাখার প্রতিশ্রুতি করি, যাতে আমরা আমাদের সামনের আরও অনেক আনন্দময় অনুষ্ঠান এবং পরের বছর রমজান এক সঙ্গে উদযাপন করতে পারি। এই দায়িত্ব সরকার ও ব্যক্তি সকলের উপর সমানভাবে আসে।’

মনে রাখবেন, নিজের শরীরের যত্ন নেওয়া বড় ইবাদত। তাই এ বছর ঘরে বসেই যথাসম্ভব ইবাদত করুন। যাঁরা বয়স্ক, আর যাঁদের নানা রকম রোগবালাই যেমন ডায়াবেটিস, হৃদ্‌রোগ, উচ্চ রক্তচাপ ও কিডনি সমস্যা আছে, তাঁদের মসজিদে না গিয়ে বাড়িতেই তারাবিহ নামাজ আদায় করা ভালো। কেউ যদি মসজিদে যান, তবে সব স্বাস্থ্যবিধি মেনে চলুন। মাস্ক পরবেন, মসজিদে প্রবেশ ও বের হওয়ার পর হাত ধোবেন বা স্যানিটাইজ করবেন, নিজস্ব জায়নামাজ সঙ্গে নেবেন। যেকোনো কারণে বাইরে গেলে বাড়ি ফিরে অবশ্যই ভালো করে হাত ধোবেন এবং পোশাক পরিবর্তন করে নেবেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT