1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৪ পূর্বাহ্ন

নিশ্চিত জিতেই গেছি: ট্রাম্প

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ৪ নভেম্বর, ২০২০

নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল ঘোষণা শেষ হয়নি এখনও। তবে জয়ের আভাস ট্রাম্পের দিকে মোটামুটি স্পষ্ট। যার পরিপ্রক্ষিতে হোয়াইট হাউজ থেকে ভাষণ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গুরুত্বপূর্ণ রাজ্য ফ্লোরিডা, টেক্সাস এবং ওহিওতে জয়ের পর এই ভাষণ দেন ট্রাম্প।

মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজে এ তথ্য জানিয়েছে।

ভাষণে ট্রাম্প বলেন, ‘জেতার ব্যাপারে নিশ্চিত, বলতে গেলে জিতেই গেছি।’

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘আমাদের লাখো ভোটারকে বঞ্চিত করার চেষ্টা হচ্ছে। লাখ লাখ মানুষ আমাদের ভোট দিয়েছে। কিন্তু একদল হাতাশাগ্রস্ত মানুষ আমাদের ভোটারদের বঞ্চিত করার চেষ্টা করছে।’

জনগণের সঙ্গে প্রতারণা করা হচ্ছে বলে অভিযোগ তুললেও সুনির্দিষ্ট কোনো ঘটনার উল্লেখ করতে পারেননি ট্রাম্প।

খুবই স্বল্প সময়ের ভাষণে তিনি জানান, তিনি প্রয়োজনে সুপ্রিম কোর্টে যাবেন ভোট গণনা বন্ধ করতে।

বিভিন্ন রাজ্যের ভোটের হিসেব দিয়ে তাকে ভোট দেওয়ায় আমেরিকান জনগণকে ধন্যবাদ জানান তিনি।

ফক্স নিউজের তথ্য অনুযায়ী, প্রেসিডেন্ট নির্বাচনে এখন পর্যন্ত বাইডেন পেয়েছেন ২৩৮টি ইলেকটোরাল ভোট এবং ট্রাম্প পেয়েছেন ২১৩টি।

ভোটের চেহারা বদলে দেওয়ার মতো অঙ্গরাজ্যগুলোর মধ্যে নেভেদার ইলেকটোরাল ভোট ৬টি এবং আরিজোয়ানার ১১টি। এই দুটি রাজ্যে বাইডেন এগিয়ে রয়েছেন। অপরদিকে ক্যারোলিনার ইলেকটোরাল ভোট ১৫টি, জর্জিয়ার ১৬টি, উইসকনসিনের ১০টি, পেনসেলভেনিয়ায় ২০টি, মিশিগানের ১৬টি। এই রাজ্যগুলোতে এগিয়ে রয়েছেন ট্রাম্প।

মোট ৫১টি অঙ্গরাজ্যের মধ্যে ১৫টিতে বাইডেন এবং ১৩টিতে ট্রাম্প সহজ জয় পাবেন বলে ধারণা করা হচ্ছিল। সেটি তারা পেয়েছে। এই ২৮টি ছাড়া বাকি ২৩ রাজ্যের ১০টিতে বাইডেন এবং ৭টিতে ট্রাম্প সম্ভাব্য জয় পেতে পারেন বলে যে ধারণা করা হয়েছিল সেখানে এসেছে পরিবর্তন। আলাস্কা, ইন্ডিয়ানা, কানসাস, মিসৌরি, মন্টানা, সাউথ ক্যারোলিনা এবং উটাহ রাজ্যে ট্রাম্পের জয়ের সম্ভাবনা ছিল। এই ৭টি রাজ্যের মধ্যে ৬টিতে জয় নিশ্চিত করে আলাস্কার ভোট গণনাতেও এগিয়ে রয়েছেন তিনি। সেই সঙ্গে বাইডেন বিজয়ী হতে পারেন এমন সম্ভাব্য ১০টি রাজ্যের মধ্যে মিশিগান, পেনসিলভানিয়া এবং উইসকনসিনে এগিয়ে রয়েছেন ট্রাম্প। বাকি ৭টির মধ্যে কলরোডা, মেইন, মিন্নেসোটা, নিউ হ্যাম্পশায়ার এবং ভার্জিনিয়াতে জয় নিশ্চিত করে অ্যারিজোনা এবং নেভেদাতে এগিয়ে রয়েছেন বাইডেন।

এছাড়াও মোট ৫১টি রাজ্যের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে অর্থাৎ যে রাজ্যগুলোতে কারোই সংখ্যা গরিষ্ঠতা নেই এমন রাজ্য মনে করা হতো ফ্লোরিডা, আওয়া, জর্জিয়া, নর্থ ক্যারোলিনা, ওহিও এবং টেক্সাসকে। এর মধ্যে ফ্লোরিডা, আওয়া, ওহিও ও টেক্সাসে ইতিমধ্যে জয় পেয়েছেন ট্রাম্প এবং জর্জিয়া ও নর্থ ক্যারোলিনাতেও তিনিই এগিয়ে রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT