1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:০৬ অপরাহ্ন

নাফা ও ইয়ারার আয়োজনে কারুশিল্প প্রশিক্ষণ

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ৮ এপ্রিল, ২০২৩

নিউজ ডেস্ক: আসন্ন বাংলা নববর্ষ উপলক্ষ্যে ৭ এপ্রিল শুক্রবার নবাবগঞ্জ সরকারি পাইলট স্কুল ও কলেজে বিনামূল্যে সব বয়সীদের কারুশিল্প প্রশিক্ষণ দেওয়া হয়।

 

প্রশিক্ষনে বৈশাখী আল্পনা, শিশু কিশোরদের জন্য মংগল শোভাযাত্রার মুখোশ, চরকি, পাখা, ঘর সাজাবার শখের হাড়ি, কুলা, সরা, কলসি তে নকশা শেখানো হয়। প্রশিক্ষণপ্রাপ্তরা আগামী ১৪ ই এপ্রিল পহেলা বৈশাখে কলাকোপা কে.পি স্কুলে নাফা ও ইয়ারার বর্ষবরন উৎসব ১৪৩০ এ তাদের তৈরি পণ্যগুলো প্রদর্শন করবে। বিচারকদের রায়ে ৩ জন এর হাতে তুলে দেওয়া হবে পুরস্কার।

প্রশিক্ষক হিসেবে ছিলেন শেখ তাহফিমুল ইসলাম আরাফাত, ফাতিহা মনিরা, দীপিকা হালদার, মাহিন আলম এ আয়োজন প্রশিক্ষন নিতে আসা শিশু কিশোর সহ সববয়সী নারী পুরুষরা এ আয়োজনে আনন্দিত। অনুষ্ঠানটির পরিকল্পনা ও
সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইয়ারার সভাপতি সায়মা রহমান তুলি। অনুষ্ঠান সম্পর্কে নাফার সভাপতি শফিউর রহমান তোতা জানান, লোকজ কারুশিল্প আমাদের সংস্কৃতির অংশ। এর চর্চাকে গতিশীল করতে আমাদের এই আয়োজন।

সাংস্কৃতিক শিক্ষা প্রতিষ্ঠান নবাবগঞ্জ ললিতকলা একাডেমি ( নাফা) ও নারীর ক্ষমতায়নে গ্রামভিত্তিক অনুপ্রেরণামূলক কার্যক্রম ইনভিশন একশন রিওয়ার্ড এসেট (ইয়ারা) এর এই আয়োজনে অংশগ্রহন করেন নবাবগঞ্জ এর বিভিন্ন এলাকা থেকে আগত সববয়সী প্রশিক্ষনার্থীরা। শিশু প্রশিক্ষনার্থী আনাজ বলেন, এখন নিজেই মংগল শোভাযাত্রার মুখোশ বানাতে পারবে, রংগিন চরকি বানিয়ে বন্ধুদের উপহার দিবে। প্রশিক্ষণ নিয়ে সে অনেক খুশি।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys