1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৫:৩৩ পূর্বাহ্ন

নতুন ধরণের করোনায় আতঙ্ক ইউরোপে

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

নিউজ ডেস্ক: বৃটেনের পর ইতালিতে করোনা ভাইরাসের নতুন স্ট্রেন ধরা পড়ল। ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বৃটেন থেকে আগত এক রোগীর মধ্যে করোনার নতুন স্ট্রেন পাওয়া গেছে। জানা গেছে, আক্রান্ত ব্যক্তি রোমের ফিমিসিনো বিমানবন্দরে এসে নামেন এরপরেই তাঁকে আইসোলেশনে পাঠানো হয়। উল্লেখ্য, ক’দিন আগেই বৃটেনে প্রথম করোনার এই নতুন ধরনের স্ট্রেনের খোঁজ মিলেছিল। দ্রুত হারে ছড়িয়ে পড়ছিল এই স্টেন। প্রতিবেশী দেশগুলি একে একে বৃটেনের জন্য তাঁদের সীমানা বন্ধ করতে শুরু করে। ইতালিও জানিয়ে দিয়েছে, তাঁরা বৃটেন থেকে বিমান আসা নিষিদ্ধ করবে। এনডিটিভি সূত্রে খবর, ইতালির বিদেশমন্ত্রী লুইজি ডি মায়ো টুইটারে জানিয়েছেন, নতুন ধরণের করোনা ভাইরাস থেকে ইতালির বাসিন্দাদের বাঁচাতে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে।

এদিকে, জার্মান কর্মকর্তারাও বৃটেন থেকে আগত বিমান নিয়ে চিন্তাভাবনা করতে শুরু করেছেন। যদিও এখন পর্যন্ত কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। নতুন ধরনের করোনা ভাইরাসের স্ট্রেনের জেরে ফের লকডাউন বৃটেনে। যার ফলে কয়েক মিলিয়ন মানুষ ঘরবন্দি থাকতে বাধ্য রয়েছে। নিত্য প্রয়োজনীয় জিনিস বাদ দিয়ে অন্যান্য দোকান বন্ধ করে দেয়া হয়েছে। করোনার নতুন ধরনের স্ট্রেনের জেরে দেশে দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়ছে বলে মনে করছে বৃটেনবাসী।

বৃটেনে এই নিষেধাজ্ঞার কথা জানিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন। এমনকি প্রস্তাবিত পাঁচ দিনের ‘ক্রিসমাস বাবল’ অনুষ্ঠানও বাতিল করা হয়। উল্লেখ্য, করোনার নতুন স্ট্রেন রীতিমতো আতঙ্ক জাগিয়েছে বৃটেনে। সম্প্রতি সংক্রমণ পৌঁছে গেছে লাগামছাড়া পর্যায়ে। যার ফলে রীতিমতো আতঙ্কে রয়েছে সমগ্র ইউরোপ। করোনার প্রথম পর্যায়ে টিকা এখনও সেভাবে মাথা তুলে দাড়াতে পারেনি। তার মধ্যেই ভাইরাসের এই নতুন প্রজাতি নিয়ে আতঙ্ক ছড়িয়েছে বৃটেনজুড়ে। শুধু লকডাউন দিয়ে যে এর থেকে মুক্তি মিলবে না তা বেশ বুঝতে পারছেন বৃটেন সরকার। তাই জরুরি ভিত্তিতে তারা পরবর্তী পদক্ষেপগুলির কথা ভাবছেন। নতুন এই প্রজাতির ফলে ৭০ শতাংশ সংক্রমণ বৃদ্ধি পাবে বলেই মনে করা হচ্ছে। দ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেই জানিয়েছে বৃটেন সরকার। আশঙ্কার প্রহর গুনছে ইতালিও।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT