1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা হচ্ছে: আইনমন্ত্রী - আমাদের কথা
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৬:৪১ অপরাহ্ন

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা হচ্ছে: আইনমন্ত্রী

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মতে দেশে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আইনমন্ত্রী আনিসুল হকের কাছে জানতে চাওয়া হয়, দেশে ধর্ষণের মতো অপরাধ দমনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার বিষয়টি সরকার বিবেচনা করছে কিনা? জবাবে আনিসুল হক বলেন, ‘বিবেচনা না। আমরা শাস্তি বৃদ্ধি করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল (৭ অক্টোবর) আমাকে নির্দেশ দিয়েছেন, ধর্ষণ অপরাধের সাজা বৃদ্ধির প্রক্রিয়া (আইন সংশোধন) শুরু করার জন্য। তাই সাজা বাড়াতে আইন সংশোধন করার যে প্রক্রিয়া তা আমরা শুরু করে দিয়েছি।’

আগামী সপ্তাহের সোমবার (১২ অক্টোবর) মন্ত্রিসভার বৈঠকে ধর্ষণ অপরাধের সাজা বৃদ্ধির আইন সংশোধনের বিষয়টি উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

উল্লেখ্য, সম্প্রতি নোয়াখালীর বেগমগঞ্জ, সিলেটের এমসি কলেজ, লক্ষ্মীপুর, গোপালগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় ধর্ষণের ঘটনা বৃদ্ধি পেয়েছে। এই পরিস্থিতিতে দেশের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এর বিরুদ্ধে ফুঁসে উঠেছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে প্রতিবাদের ঝড়। এই অবস্থার পরিপ্রেক্ষিতে সরকার ধর্ষণ অপরাধের সাজা বৃদ্ধির এই সিদ্ধান্ত নিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT