1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩:৫৯ অপরাহ্ন

দেশে করোনা আক্রান্ত ২০ হাজার ছাড়াল, মৃত্যু প্রায় ৩০০

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ১৫ মে, ২০২০

নিউজ ডেস্ক: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৯৮ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ১,২০২ জন যা গত দুই মাসের মধ্যে একদিনে সর্বোচ্চ। এ নিয়ে সর্বমোট আক্রান্ত ২০ হাজার ৬৫ জন। নতুন করে ২৭৯ জনসহ মোট তিন হাজার ৮৮২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আজ (শুক্রবার) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, নতুন করে যারা মারা গেছেন, তাদের মধ্যে সাতজন পুরুষ ও আটজন নারী। এদের মধ্যে বয়সের হিসাবে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

ডা. নাসিমা সুলতানা বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও নয় হাজার ৮৩৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আট হাজার ৫৮২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৫১ হাজার ৯৩০টি।

ওদিকে, কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পেও করোনাভাইরাস সংক্রমিত হবার খবর পাওয়া গেছে। প্রথমবারে মতো ক্যাম্পের ২ রোহিঙ্গার দেহে করোনার পজেটিভ পাওয়া গেছে বলে কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান বিষটি নিশ্চিত করে জানিয়েছেন, গতকাল (বৃহস্পতিবার) ওই দুই রোহিঙ্গাসহ নতুন করে কক্সবাজার জেলায় ১২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

গত ৪৩ দিনে মোট ৩ হাজার ৩৬৩ জনের নতুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত ল্যাবে পাঠানো হয়। তাদের মধ্যে মোট ১৪৫ জনের রিপোর্ট করোনা পজেটিভ পাওয়া গেল। এর মধ্যে মহেশখালীর ১২ জন, টেকনাফের ৭ জন, উখিয়ার ১৪ জন, রামুর ৩ জন, চকরিয়ার ৩৭ জন, কক্সবাজার সদরের ৩৬ জন, পেকুয়ার ২০ জন ও রোহিঙ্গা ২ জন। অন্যান্যরা কক্সবাজারের নিকটবর্তী বান্দরবান জেলার এবং চট্টগ্রামের লোহাগাড়া ও সাতবানিয়ার।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে বিভিন্ন মেয়াদে ছুটি বাড়িয়ে সর্বশেষ ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। ছুটির সময়ে অফিস-আদালত থেকে গণপরিবহন, সব বন্ধ করে দেয়া হয়েছে। তবে কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতাল, জরুরি সেবা এই বন্ধের বাইরে থাকছে। জনগণকে ঘরে রাখার জন্য মোতায়েন রয়েছে সশস্ত্র বাহিনীও।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT