1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন

দাবানলের মাত্রা বাড়ছে অস্ট্রেলিয়ায়

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯

নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়ায় দাবানল অবস্থার অবনতি হয়েছে। দেশটির নিউ সাউথ ওয়েলস রাজ্যে দাবানলের আগুনে পুড়ে এক দমকল কর্মী নিহত ও অন্য দুজন আহত হয়েছেন। এছাড়া অস্ট্রেলিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে উচ্চ তাপমাত্রা ও দমকা হাওয়ার ফলে দাবানলের বিস্তৃতি বেড়েছে। ফলে হাজার হাজার মানুষকে নিরাপদে সরে যেতে নির্দেশ দেওয়া হয়েছে।

এক টুইট বার্তায় দমকল কর্তৃপক্ষ জানিয়েছে, নিউ সাউথ ওয়েলস রাজ্যের ৭০ কিলোমিটার পূর্বে এলবারি অঞ্চলে আগুন নিভাতে গিয়ে এক স্বেচ্ছাসেবক দমকল কর্মী নিহত এবং আরও দুইজন অগ্নিদগ্ধ হয়েছেন। তাদের গাড়িতে দাবানলের আগুন লাগার ফলে এই ঘটনা ঘটে।

এদিকে দেশটির ভিক্টোরিয়া রাজ্যে উচ্চ তাপমাত্রা ও বাতাসের গতিবেগ বেড়ে যাওয়ার ফলে নতুন নতুন এলাকায় দাবানলের আগুন ছড়িয়ে পড়েছে। ওই অঞ্চলে আগুনের ১১ নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে।

পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে রাজ্যের দুর্গম অঞ্চল পূর্ব গিপসল্যান্ডে অবস্থানরত অন্তত ৩০ হাজার পর্যটককে নিরাপদ দূরত্বে সরে যেতে নির্দেশ দেওয়া হয়েছে। ক্রিসমাস ও নতুন বছরের উৎসবে অংশ নিতে তারা সেখানে অবস্থান করছিলেন।

তাপমাত্রা ক্রমাগত বেড়ে যাওয়ার ফলে অস্ট্রেলিয়ার দক্ষিণাঞ্চলীয় রাজ্যগুলোতে দাবানল ছড়িয়ে পরতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT