1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা-প্যারিস সরাসরি বিমান ফ্লাইট চালুর দাবী ফ্রান্সের সাংবাদিকদের আমাদের কথা‘র ঈদ সামগ্রী বিতরণ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

ট্রাম্পের আমন্ত্রণ প্রত্যাখ্যান জার্মান চ্যান্সেলরের

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ২ জুন, ২০২০

নিউজ ডেস্ক: জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য জি-৭ সম্মেলনে যোগ দেয়ার জন্য ডোনাল্ড ট্রাম্পের আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন বলে জানা গেছে।

শুক্রবার পলিটিকোর এক প্রতিবেদনে বলা হয়েছে, জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল ওয়াশিংটন ডিসিতে গ্রুপ অব সেভেন (জি-৭) শীর্ষ সম্মেলনে অংশ নেয়ার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অনুরোধে ওয়াশিংটন সফর করবেন না।

জার্মান সরকারের মুখপাত্র স্টিফেন সেবার্ট বলেছেন, চ্যান্সেলর জুনের শেষের দিকে ওয়াশিংটনে জি-৭ শীর্ষ সম্মেলনে আমন্ত্রণের জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ধন্যবাদ জানিয়েছেন। কিন্তু সামগ্রিক মহামারী পরিস্থিতি বিবেচনা করে, তিনি অংশগ্রহণের জন্য ওয়াশিংটনে যাচ্ছেন না।

ট্রাম্প কারোনভাইরাসের আশঙ্কায় মার্চের অনুষ্ঠান বাতিল হওয়ার কয়েক মাস পরে জি-৭ শীর্ষ সম্মেলনের আয়োজনের জন্য উঠেপড়ে লেগেছেন। ইতিমধ্যে তিনি যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের সমর্থনও পেয়েছেন।

এদিকে জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল বড় ধরনের সমাবেশ করার জন্য জুন খুব তাড়াতাড়ি হতে পারে বলে সতর্ক করেছেন। বিশ্বের অনেক জায়গায় লকডাউন শিথিল হলেও সামাজিক দূরত্ব এবং কঠোর নজরদারির দিকে সবাইকে দৃষ্টি রাখার ওপর গুরুত্ব দিয়েছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys