1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৮:০৫ অপরাহ্ন

টিকার দাবিতে প্রবাসীদের বিক্ষোভ

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১

নিউজ ডেস্ক: করোনাভাইরাসের টিকার দাবিতে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে বিক্ষোভ করছেন প্রবাসীরা। আজ শনিবার সকাল থেকে টিকার দাবিতে তারা স্লোগান দিয়ে হাসপাতালের সামনের সড়ক অবরোধ করেন। ফলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভের একপর্যায়ে পুলিশ বিক্ষোভকারীদের সড়ক থেকে সরিয়ে দেয়। পরে টিকার বিষয়ে কথা বলতে বিক্ষোভকারীদের পক্ষ থেকে পাঁচজন ও পুলিশ কর্মকর্তারা হাসপাতালের পরিচালকের সঙ্গে এক ঘণ্টা আলোচনা করেন। এরপরও প্রবাসীরা তাদের বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন।

প্রবাসীরা বলেন, ‘টিকার মেসেজ আসার পর আমরা টিকা নিতে এসেছি। কিন্তু এখানে মডার্না ও ফাইজারের প্রথম ডোজ নেই। এদিকে ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে, এখন আমরা কী করব? আমরা অনেক টাকা খরচ করে টিকার জন্য গ্রাম থেকে এসেছি।’

প্রবাসীরা আরও বলেন, ‘আমরা মেসেজ পেয়েছি। তারা বলছে সিনোফার্ম নিতে। কিন্তু এই টিকা নিলে সৌদি আরবে প্রবেশ করতে দেবে না। আমাদের মডার্না বা ফাইজারের টিকা নিতে হবে।

তবে সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক ডা. মো. খলিলুর রহমান প্রবাসীদের বলেছেন, ‘আমাদের কাছে ফাইজার ও মডার্নার টিকা নেই। এখন সিনোফার্মের টিকা চলছে। টিকা না দিলে আমরা আপনাদের কীভাবে দেব? আপনারা সিনোফার্ম নিলে এখনই দিতে পারব। আমাদের কাছে শুধু দ্বিতীয় ডোজের জন্য মডার্না আছে।’

পুলিশ বলছে, পরিচালকের কথা তারা প্রবাসীদের বোঝানোর চেষ্টা করছে। কিন্তু বিক্ষোভকারীরা কোনোভাবেই মানছেন না। তারা হাসপাতালে বিক্ষোভ করছেন। সরকার টিকা না দিলে হাসপাতাল কীভাবে দেবে। এখানে তো আর টিকা তৈরি হয় না। তাদের দাবি ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। তারাও নিরুপায় হয়েই বিক্ষোভ করছে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT